1. admin@bbcnews24.news : admin :
সড়কে শিক্ষার্থী নিহতের জেরে দাবি নিয়ে ছাত্রলীগের অনড় অবস্থান, দাবি পূরণে আশ্বাস প্রশাসনের - BBC NEWS 24
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারের ওপর হামলা চেষ্টা আঃলীগ নেতা গ্রেপ্তার ছাত্রলীগের আয়োজনে কোরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতা শেরপুরে ‘বাংলাদেশের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় কুতথ্য প্রতিরোধের অপরিহার্যতা’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত গাজীপুরে আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ইফতার মাহফিল ইজিবাইক ছিনতাই চক্রের পাঁচজন গ্রেফতার করছে র‌্যাব-১ আন্ত:জেলা অটো চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার- ৭টি অটোগাড়ী উদ্ধার বকশীগঞ্জে ফারিয়া’র উদ্যোগে বিদায় সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হযরত শেখ সৈয়দ আফিফ উদ্দিন আল জিলানীর সম্মানে ইফতার ও দোয়া মাহফিল বকশীগঞ্জ বিনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে পাট বীজ বিতরণ

সড়কে শিক্ষার্থী নিহতের জেরে দাবি নিয়ে ছাত্রলীগের অনড় অবস্থান, দাবি পূরণে আশ্বাস প্রশাসনের

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ২৪৭ বার পঠিত

কামরুল হাসান:চট্টগ্রামের মিরসরাই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিজামপুর সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী নিহত হয়েছে। (২ আগস্ট) মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি কভার ভ্যানের ধাক্কায় মিশু রাণী দেবী নামে ওই শিক্ষার্থী নিহত হয়েছে।

সড়ক দুর্ঘটনায় ছাত্রী নিহত হওয়ার প্রতিবাদে দিনভর বিভিন্ন দাবি আদায়ের কর্মসূচী সহ দফায় দফায় আলোচনা সভায় উত্তাল ছিলো মিরসরাইয়ের নিজামপুর সরকারি কলেজ ক্যাম্পাস। যদিও কলেজ প্রশাসন, থানা পুলিশ উপজেলা প্রশাসন ও স্হানীয় রাজনীতিবীদের শক্ত অবস্থান কারণে মহাসড়কে কোনো মিছিল কিংবা কোনো কর্মসূচী চোখে পড়েনি। কলেজ ছাত্রী মিশু রাণী নিহত হওয়ার পর থেকে সাধারণ ছাত্রছাত্রীদের দাবি আদায়ের পক্ষে প্রশাসনের সাথে বিভিন্ন দাবি নিয়ে আলোচনায় চালিয়ে যাচ্ছিল কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসময় কলেজ প্রশাসন থানা পুলিশ উপজেলা প্রশাসন স্হানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দের সম্মিলিত সভায় বেশ কিছু দাবি পূরণে আশ্বাস এবং নিহত ছাত্রীর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত গ্রীহিত হয়।

বৈঠকে কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে মিশু রানীর মতো যাতে করে আর কোনো সাধারণ ছাত্রছাত্রীর প্রাণ না যায় সেজন্য নিজামপুর কলেজ থেকে শুরু করে সরকার হাট প্রাইমারি স্কুল পর্যন্ত মহাসড়কের ডিভাইডারের ওপর লোহার নেট দেওয়ার দাবি জানিয়েছে নিজামপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম আরিয়ান।

নিজামপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম আরিয়ান জানান, পূর্বেও জনসাধারন এবং ছাত্র-ছাত্রীদের মাঝে কলেজ ছাত্রলীগ মাইকিং এবং বুঝিয়ে ফুটওভারব্রীজ ব্যবহারের জন্য সচেতনতা সৃষ্টির চেষ্টা করা হলেও কিন্তু তার সুফল পাওয়া যায়নি। কেউ কেউ ব্যবহার করতে চাইলেও অন্যদের দেখাদেখি তারাও জীবন ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হয়। যার ফলে আজকে আমাদের এক শিক্ষার্থী বোনকে আমরা অকালে হারিয়ে পেলেছি।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম আরিয়ান আরো বলেন, নিজামপুর কলেজ,সরকার হাই এন আর হাই স্কুল,সরকার হাট প্রাইমারি স্কুল সব মিলিয়ে হাজার হাজার ছাত্রছাত্রী রাস্তা পারাপার হতে গিয়ে বিভিন্ন সময় সড়ক দূর্ঘটনার শিকার হতে হয় ছাত্র-ছাত্রীদের। আমরা শিক্ষার্থীরা যেন আমাদের আর কোনো ভাই বোনকে অকালে না হারায় তাই কলেজ প্রশাসন,থানা পুলিশ এবং উপজেলা প্রশাসনের প্রতি আমরা কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে মহাসড়কের ডিভাইডারের লোহার নেট স্থাপন করার জোর দাবি জানিয়েছি। এবং এই দাবি আদায় না হওয়া পর্যন্ত কলেজ ছাত্রলীগ সাধারণ ছাত্র ছাত্রীদের সাথে নিয়ে দাবি আদায় করার জন্যে মাঠে কাজ যাবে।

এসময় আলোচনা সভায় মিরসরাই উপজেলা প্রশাসন, হাইওয়ে ও থানা পুলিশ, কলেজ প্রশাসন এবং ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হাসান টিপু, সাধারণ সম্পাদক চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ, মিরসরাই উপজেলা যুবলীগের সহ-সভাপতি আশরাফুল কামাল মিটু সহ ইউপি সদস্য সহ কলেজ ছাত্রনেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park