1. admin@bbcnews24.news : admin :
কক্সবাজার -১ আসনে জাপা প্রার্থী হোসনে আরা'র গণজোয়ার  - BBC NEWS 24
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন কর্মদক্ষ মানবিক পিআইও -মেহেদী হাসান টিটু ইসলামপুরে এসএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁস ঘটনায় দুই কক্ষ পরিদর্শকে অব্যাহতি চট্টগ্রামে বিএমইউজে’র আহ্বায়ক কমিটি গঠন মেলান্দহে দেবের ছড়া কারিগরি স্কুল এন্ড বি এম কলেজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ইসলামপুরে মাদক নেশার ইনজেকশন সহ আটক ১ মেলান্দহে এক লম্পটের পাচঁ বছরে চার বিয়ে ও তালাক ভালুকায় বিএনপির লিফলেট বিতরণে পুলিশের বাধা ভালুকায় আরসিসি গার্ডার ব্রীজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন যুবলীগ কর্মী তুর্কীকে সাজানো অস্ত্র মামলায় ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন মাহবুব পলাশ এর ‘ কবির ছাইভস্ম’   একটি উত্তরাধুনিক শব্দের যুথবদ্ধ ব্যঞ্জনা

কক্সবাজার -১ আসনে জাপা প্রার্থী হোসনে আরা’র গণজোয়ার 

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৯৫ বার পঠিত

জাহেদুল ইসলাম জাহেদ,জেলা প্রতিনিধি কক্সবাজার : কক্সবাজারের চারটি নির্বাচনী আসনের মধ্যে চকরিয়া -পেকুয়া আসন ছাড়া অন্য তিনটিতে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন হয়নি।

তবে আসনটিতে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী সালাউদ্দিন আহমেদকে ঋণ খেলাপীর অভিযোগে মনোনয়ন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান বিগত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী বর্তমান এম পি জাফর আলম।

উক্ত আসনে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী হোসনে আরা, ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মোহাম্মদ বেলাল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জাফর আলমের ছেলে তানভির আহমদ সিদ্দিকী।

জেলাজুড়ে আলোচিত আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থীদের একজনের মনোনয়ন স্থগিত অন্যজনের স্বতন্ত্র প্রার্থীতার বিষয়ে নানা গুঞ্জন সৃষ্টি হলেও সুবিধা জনক অবস্থানে রয়েছে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা কন্যা হোসেন আরা আরজু। ইতিমধ্যে আসনটিতে জাপা প্রার্থী হোসনে আরা আরজুর গণজোয়ার সৃষ্টি হয়েছে।

তিনি কক্সবাজার জেলার স্বনামধন্য ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আহম্মেদ এর কন্যা। এছাড়াও হোসনে আরা আরজু’র স্বামী জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইলিয়াস আহমেদ দশম জাতীয় সংসদ নির্বাচনে উক্ত আসনের নির্বাচিত এম পি ছিলেন।

উক্ত নির্বাচনি এলাকার ভোটারের তথ্যমতে রাজনৈতিক এবং পারিবারিক ঐতিহ্যসহ সবমিলিয়ে জাতীয় পার্টির মনোনীত এই প্রার্থীর সাথে সাধারণ মানুষের সাথে রয়েছে নিবিড় সম্পর্ক। যার জনপ্রিয়তার কাছে হার মানতে পারে অন্যান্য যে কোন দলের প্রার্থী।

এছাড়াও একসময়ে বি এন পি’র দুর্গ খ্যাত এবং বি এন পি সরকারের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ’র স্থায়ী নিবাস এই আসনে। দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত এম পি নির্বাচিত হয়ে বর্তমান জাপা মনোনীত প্রার্থী হোসনে আরা আরজুর স্বামী ইলিয়াস আহমেদ আসনটিতে দৃশ্যমান অনেক উন্নয়ন করেছেন।

যে জন্য লোকমুখে ভোটের মাঠে হেভিওয়েট প্রার্থীদের প্রথমেই উঠে আসে জাপা নেত্রী আরজুর নাম। রয়েছে তার সাংগঠনিক ঐক্যবদ্ধতা এবং জনসমর্থন।

মার্জিত ভাষার অধিকারী এই জাপা নেত্রী তার সাংগঠনিক ঐক্যবদ্ধতা এবং বিশাল জনসমর্থনে প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছে নির্বাচনী কার্যক্রম।

দলীয় নেতাকর্মী এবং সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া পেয়ে দুর্বার গতিতে এগিয়ে চলা এই প্রার্থীকে নিয়ে সর্বত্রই চলছে বিজয় সুনিশ্চিতের নানা জল্পনা-কল্পনা।

জাপা নেত্রীর নির্বাচনী প্রচার-প্রচারণার বিষয়ে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ দিদারুল আলম জানান,আমরা যেদিকে যাচ্ছি সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। কেননা বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আমাদের দলীয় প্রার্থী ইলিয়াস আহমেদ এম পি নির্বাচিত হয়ে দলমত নির্বিশেষে দৃশ্যমান শতশত উন্নয়ন করেছেন।

সাধারণ মানুষ তৎকালীন এম পি মহোদয়ের যথেষ্ট সেবা পেয়েছে। মানুষ তা ভোলেনি। আমরা যখন প্রচার – প্রচারণায় যায় সাধারণ মানুষ আমাদেরকে তা প্রকাশ করে। তিনি এই এলাকার আপামর জনসাধারণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

এছাড়াও তৎকালীন সময় থেকে আজ-অব্দি সাবেক এম পি সাহেবের সহধর্মিণী বর্তমান জাপা মনোনীত প্রার্থী হোসনে আরা আরজু কিন্তু সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ প্রতিটি কর্মকাণ্ডে মানুষের পাশে ছিলেন এবং এখনো আছেন। তাই এই এলাকার মাটিও মানুষের সাথে মিশে থাকা জাপা মনোনীত প্রার্থী হোসনে আরা আরজু বিপুল ভোটে বিজয় অর্জন করবে যা আমাদের বিশ্বাস।

চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচিত এম পি ইলিয়াস আহমেদ অকল্পনীয় উন্নয়ন এবং সেবা দিয়েছেন। একইসাথে জাপা’র সাবেক এম পি’র সহধর্মিণী বর্তমান জাপা মনোনীত প্রার্থী হোসনে আরা আরজু দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে সার্বিক সহযোগিতায় যথেষ্ট ভুমিকা রেখেছেন।

এছাড়াও তৎকালীন সময়ে সংসদীয় এই আসনে দলীয় প্রভাব বিস্তার করে দখল, চাঁদাবাজিসহ অপরাধ প্রবনতা বর্তমান সময়ের ছেয়ে অনেকাংশে নিয়ন্ত্রণে ছিল। সাধারণ মানুষ শান্তি চাই যেজন্য শান্তির প্রতীক হিসেবে বর্তমান জাপা মনোনীত এম পি প্রার্থী হোসনে আরা আরজুকে বিপুল ভোটে নির্বাচিত করবে যা আমাদের দৃঢ় বিশ্বাস রয়েছে। আমরা সাংগঠনিক ভাবে ঐক্যবদ্ধ রয়েছি। এছাড়াও বিরোধী দলীয় নেতাকর্মীসহ একই মতাদর্শের মানুষেরা আমাদের সাথে রয়েছে। তাদের অভূতপূর্ব সাড়া পাচ্ছি। দলীয় নেতাকর্মী এবং ভিন্ন রাজনৈতিক মতাদর্শের অনুসারী জনসাধারণ সহ সার্বিক বিবেচনায় জাপা মনোনীত প্রার্থী হোসনে আরা আরজু বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হবে বলে জানান এই নেতা।

উক্ত সংসদীয় আসনের চকরিয়া, পেকুয়া, মাতামুহুরি, দুলাহাজারা এলাকার সাধারণ মানুষের সাথে আলাপচারিতায় প্রতিবেদকের সাথে তাদের নানা অনুভুতি প্রকাশ করেন।

তারা বলেন,আমাদের সংসদীয় আসনকে নিরাপদ বসবাসের উপযোগী করে দখল, সন্ত্রাস, চাঁদাবাজি মুক্ত শান্তিপূর্ণ পরিবেশে থাকতে চাই। এমন পরিবেশের উপযোগী এলাকা তৈরি করতে আমরা শান্তির প্রতীক হিসেবে জাতীয় পার্টির মনোনীত এম পি প্রার্থী হোসনে আরা আরজুকে ভোট দিয়ে নির্বাচিত করবো।

যোগাযোগ করা হলে জাতীয় পার্টির মনোনীত এম পি প্রার্থী হোসনে আরা আরজু বলেন, জনগণের চাহিদায় দলীয় সিদ্ধান্ত মতে প্রার্থীতা করছি।

জয় নিশ্চিতে তিনি বলেন, আমি রাজনৈতিক পরিবারে সদস্য। জনগণের জন্য রাজনীতি করি। বিত্তবৈভবের মধ্যে বেড়ে উঠলেও কখনো জনবিচ্ছিন্ন থাকিনি। সুখেদুখে জনগণের পাশে থাকার চেষ্টা করেছি। এবং আমৃত্যু তা বলবৎ থাকবে। আমার স্বামী এই আসনে সততা এবং নিষ্ঠার সাথে এম পি’র দায়িত্ব পালন করেছে। স্বামীর পাশাপাশি আমি নিজেই জনগণের সার্বিক সহযোগিতায় পাশে ছিলাম। এবং রাজনীতিতে সক্রিয় ছিলাম। জনগণ আমাকে অকল্পনীয় ভাবে সাড়া দিচ্ছে। ইনশাআল্লাহ জনতা আমার পক্ষে রায় দিবেন বলে আমার দৃঢ় বিশ্বাস রয়েছে বলে জানান এই নেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park