1. admin@bbcnews24.news : admin :
চট্টগ্রামের সফল নারী উদ্যোক্তা "সানজিকা চৌধুরী আনিকা" - BBC NEWS 24
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বৃক্ষরোপন জাতির পিতার সমাধিতে পুস্পমাল্য অর্পণ করেছেন শহীদুজ্জামান মহসিন রোমান বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন মামুনর রশিদ মামুন বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন সবির কুমার চাকমা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন শফিউল আলম মিয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন নুর মুহাম্মদ কাজল শেরপুর সরকারি কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ইসলামপুরের কৃতি সন্তান সর্দার শাহিনের জম্মদিন আজ খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে মং প্রু সেইন শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠিত আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

চট্টগ্রামের সফল নারী উদ্যোক্তা “সানজিকা চৌধুরী আনিকা”

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২৪৩ বার পঠিত

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ চট্টগ্রামের মেয়ে “সানজিকা চৌধুরী আনিকা”।যিনি একজন সফল উদ্যোক্তা, সফল ব্যবসায়ী। তিনি ২০২১ সাল থেকে চালিয়ে যান জীবন সংগ্রামের একটি অংশ অনলাইন ব্যবসা।তবে থেমে থাকেননি তিনি। দুর্গম পথ এবং ব্যার্থতার গ্লানি উপেক্ষা করে আজ সাফল্যর দ্বারপ্রান্তে”সানজিকা চৌধুরী আনিকা“।হাটি হাটি পা পা করে তার ব্যবসা প্রতিষ্ঠানকে সাথে নিয়ে তিনি হয়ে উঠেন চট্টগ্রামের সফল নারী উদ্যোক্তা।

”উদ্যোক্তা হওয়ার গল্প নিয়ে টেকজুমের এবারের আয়োজন।চট্টগ্রামের মেয়ে “সানজিকা চৌধুরী আনিকা”এর উদ্যোক্তা হয়ে ওঠা নিয়ে বিস্তারিত জানাচ্ছেন বিবিসিনিউজ২৪ এর স্টাফ রিপোর্টার। পাঠকদের উদ্দেশ্যে সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

আপনার সম্পর্কে বলুন?
আসসালামু আলাইকুম। আমি সানজিদা চৌধুরী আনিকা।চট্টগ্রামে বসবাস করি। আমি একজন ছোট উদ্যোক্তা।আমার পেজের নাম জেট কালেকশন।বাচ্চাদের কালেকশন নিয়ে কাজ করি। তাছাড়া আমি এখনো পড়াশোনায় অধ্যয়নরত আছি।বিবাহিত আমি আমার একটি মেয়ে আছে তার সাথে আমি একজন নারী উদ্দ্যোক্তা।

ব্যবসার সফলতার গল্পটা শুনতে চাই?
ব্যবসার শুরু  করেছিলাম ২০২১ সালের ১৯ শে জুন।সফলতা লাভ করাটা আসলেই অনেক কঠিন একটা বিষয়।যেহেতু সর্বপ্রথম আমি একটা মা,তাছাড়া আমার একটা সংসার আছে।আমি এখন পড়াশোনা করছি।এসব কিছুর মাঝে আমি বিজনেস করি। আমার বিজনেসটা করছি এক বছর হল। সবকিছু মিলিয়ে সফলতা এখনো পুরোপুরি অর্জন করতে পারেনি। তারপরও যতটুকু করেছি আলহামদুলিল্লাহ। বলতে গেলে আমার সব কাজে সাপোর্ট হল আমার হাসবেন্ড।আমার প্রতিটা কাজে সে আমাকে যথেষ্ট পরিমাণ সাহায্য করেন। তার সাপোর্ট না থাকলে আমি হয়তো বা এতটুকু পথ পাড়ি দিতে পারতাম না।

কি কি পণ্য নিয়ে কাজ করছেন ?
আমি বেশি কাজ করি বাচ্চাদের জামা কাপড় নিয়ে,শিশুদের দের আইটেম নিয়ে কাজ শুরু করি আমার নতুন প্রোডাক্ট গুলোর মধ্যে হল লেডিস থ্রি পিস, টপ, লেডিস ব্যাগ এসবের অনেক সুন্দর সুন্দর কালেকশন এনেছি সামনে আরো নতুন কিছু আকর্ষণীয় কালেকশন আনব।ইনশাআল্লাহ তবে বর্তমানে এখন ভাল সাড়া পাচ্ছি।

আপনার চ্যালেঞ্জ গুলো কিভাবে মোকাবেলা করছেন?
কোন কাজ এই ছোট না, আমি সেটা ভেবেই কাজ করে যাচ্ছি,মনের মধ্যে শুধু নিজের সপ্ন পূরন এর আশা,সেই আশা নিয়েই অনেক সমস্যা মোকাবেলা করেও আমি চ্যালেঞ্জ নিয়েছি আমি হাল ছাড়বো না,কাজ করেই যাবো এতে যা হওয়ার হবে,ইনশাআল্লাহ আমি পারতেছি, বাকিটা সবার দোয়া।

উদ্যোক্তা জীবনে সফল হতে কাদের ভূমিকা বেশি ছিল?

উদ্যোক্তা জীবনে সফল হতে আমার হাসবেন্ডের ভুমিকা অনেক বেশী কারন সে আইডিয়া দিয়েছিল অনলাইনে ব্যাবসা করার ও পেইজ খোলার।সেই প্রথম বুজতে পেরেছিল যে আমি কিছু করতে পারবো।

আপনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে কিছু বলুন?
আমার শিক্ষা যোগ্যতা হলো। আমি বর্তমানে চট্টগ্রামের ইসলামিয়া কলেজ থেকে বিবিএস ফাইনাল পরিক্ষার্থী।

আপনি এই অনলাইন বিজনেসে কাকে আইডল হিসেবে দেখছেন?

বর্তমানে অনলাইন বিজনেস এখন অনেকেই আইডল. তাদের মধ্যে আমার কাছে মনে হয় মানবী শাহরুখ চৌধুরী লিনা আপু,আয়মান সাদিক ভাইয়া,ফাহিম মাশরুর ভাইয়া,এমনই আমার অনেক পছন্দের আইডল আছে।

ব্যবসা নিয়ে আপনার পরিকল্পনা কি?
ব্যবসা নিয়ে আমার পরিকল্পনা  আমার একটা শো-রুম হবে ইনশাআল্লাহ। সেখানে আমার ডিজাইন করা সব জামাকাপড় থাকবে। জেট কালেকশন শুধু একটা পেইজ না মানুষ জানবে এটা একটা ব্রান্ড।

বিগত ঈদে এবং লকডাউনে ব্যবসা কেমন ছিলো?
আমরা যেহেতু অনলাইনে ব্যবসা করি তাই লকডাউনে সব মার্কেট সব বন্ধ ছিল তাই আমাদের অনলাইনের ব্যবসা আলহামদুলিল্লাহ অনেক ভাল হয়েছিল।ঈদে ও সব সময় আলহামদুলিল্লাহ ভাল হয়।

পরিশেষে স্রোতাদের উদ্দেশ্য কিছু বলুন?
স্রোতাদের উদ্দেশ্যে আমি একটি কথা বলব কখনো কোন কাজকে ছোট মনে করবেন না। আপনারা ঘরে বসে যে যাই পারেন যেকোনো উদ্যোক্তা গহন  করতে পারেন। নিজে কিছু একটা করার মাঝে আনন্দ অনেক বেশি আমি বেশি কিছু বলবো না এটাই বলবো যারা চাকরি হারিয়েছে এই মহামারি সময়, হতাশ হবেন না এটা বলবো না কারণ যার টা সেই বোঝে এটাই বলতে চাই ভেংগে পরা যাবে না। আপনি দেখেন আপনি কি করতে চান ভাবুন তারপর শুরু করে দেন আর যেই কাজটাই করবে অবশ্যই মন থেকে করবেন ইনশাআল্লাহ বাকিটা আল্লাহ রাস্তা দেখিয়ে দিবে। আমার জন্য সবাই দোয়া করবেন।

পাঠকদের সুবিধার্থে “সানজিকা চৌধুরী আনিকা” বিজনেস পেইজের লিংকটা সংযুক্ত করা হলঃ https://www.facebook.com/zcollectionctg/

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park