1. admin@bbcnews24.news : admin :
চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনে অতিরিক্ত সচিব - BBC NEWS 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সম্পাদকের উপর হামলা চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি ত্রিশালে জিলানী হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ ভালুকায় ফিসারির পাড় মেরামত করা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত- ১ ত্রিশালে জিলানী হত্যাকারীদের  গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনে অতিরিক্ত সচিব

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১৫১ বার পঠিত

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) নাজমুল হক খান। গতকাল ১৫ অক্টোবর শনিবার তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, আউটডোর, ইনডোর ও জরুরী বিভাগ ঘুরে দেখেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ও উপ-পরিচালক ডা. সেখ ফজলে রাব্বি, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (কার্ডিওলজি) ডা. আবুল হোসেন শাহীন, সিনিয়র কনসালট্যান্ট (অর্থো সার্জারী) ডা. অজয় কুমার দাশ, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোস্তফা জামাল হায়দার, কনসালট্যান্ট (মেডিসিন) ডা. হামিদুল্লাহ মেহেদী, কনসালটেন্ট (অ্যানেস্থেসিয়া) ডা. রাজদ্বীপ বিশ্বাস, কনসালটেন্ট (অ্যানেস্থেসিয়া) ডা.মৌমিতা দাশসহ বিভিন্ন ওয়ার্ডের চিকিৎসক ও নার্সগণ।

 

পরিদর্শনকালে সচিব বলেন, বর্তমান সময়ে জেনারেল হাসপাতালে সেবার পরিধি বেড়ে যাওয়ায় আউটডোর-ইনডোরে রোগীদের কমতি নেই। জনবল সংকট থাকা সত্তে¡ও হাসপাতাল জরুরী বিভাগে আগত রোগীদেরকে মেডিকেল অফিসারের মাধ্যমে ৭/২৪ ঘন্টা চিকিৎসা-সেবা প্রদান করা হচ্ছে। এছাড়া শিশু, গাইনী, মেডিসিন, হৃদরোগ, নাক-কান-গলা ও সার্জারীসহ অন্যান্য আউটডোর-ইনডোরে নিয়মিত চিকিৎসা-সেবা দেয়া হচ্ছে।  তিনি আরও বলেন, স্বাস্থ্যসেবার মানোন্নয়নে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বর্তমান তত্তাবধায়ক ও উপ-পরিচালক ডা. সেখ ফজলে রাব্বির নেতৃত্বে টিম জেনারেল হাসপাতাল কাজ করে যাচ্ছে। কোভিডকালীন সময়ে হাসপাতাললের সকল চিকিৎসক-নার্স ও কর্মচারীরা জীবনের মায়া ত্যাগ করে কোভিড রোগীদের সুচিকিৎসায় এগিয়ে এসেছেন বলেই চট্টগ্রাম জেনারেল হাসপাতাল আজ সারাদেশে পরিচিতি লাভ করেছে। এরই ধারাবাহিতা রক্ষায় হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক-নার্স ও কর্মচারীকে আরও আন্তরিক হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park