1. admin@bbcnews24.news : admin :
চাতলাপুর চা বাগানে এক কর্মচারীকে চাকুরিচ্যুতের দাবীতে শ্রমিকের কর্মবিরতি ও বিক্ষোভ - BBC NEWS 24
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

চাতলাপুর চা বাগানে এক কর্মচারীকে চাকুরিচ্যুতের দাবীতে শ্রমিকের কর্মবিরতি ও বিক্ষোভ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৭৫ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কুলাউড়ার উপজেলার সীমান্তবর্তী চাতলাপুর চা বাগানে মেয়ের বিয়েতে জ্বালানি (লাকড়ী) কাঠের সংগ্রহকালে কাঠ চুরির অভিযোগে বাগানের টিলা বাবু তৈয়ব আলী’কে আটক করেছে বাগান শ্রমিকরা।

এঘটনায় বাগানের সাধারণ শ্রমিকরা টিলা বাবুকে বাগান থেকে বহিস্কার ছেয়ে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বুধবার (৩ নভেম্বর) সকাল ৮টা থেকে চা শ্রমিকরা কর্মবিরতি পালন করে। শ্রমিকরা চাতলাপুর চা বাগান কারখানাও অফিসের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

গতকাল মঙ্গলবার বিকালে চা বাগানের একটি প্লান্টেশন এলাকা থেকে জ্বালানি কাঠের জন্য গাছের দু’টি খÐাংশ নিতে চান বাগানের টিলা বাবু (বাগান কর্মচারী) তৈয়ব আলী।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে চাতলাপুর চা বাগানের শ্রমিকদরা অভিযুক্ত বাগান কর্মচারীকে চাকুরিচ‚ত্য করার দাবি জানা”েছ।
বুধবার সকালে চা বাগান কারখানা ও অফিসের প্রধান ফটকের সামনে অব¯’ান নিয়ে সমাবেশ করছে। এ সমাবেশে বক্তব্য রাখেন জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাস, চা শ্রমকি নেতা সীতারাম বীন, শ্যামল অলমিক প্রমুখ।

তাদের একটিইদোবি আজ বুধবারের মধ্যেই অভিযুক্ত চা বাগান কর্মচারিকে চাকুরিচ্যুত করে চা বাগান থেকে বের করে দিতে হবে। তবে অভিযুক্ত চা বাগান কর্মচারী তৈয়ব আলী বলেন, আগামী ১০ নভেম্বর আমার বড় মেয়ের বিয়ে হবে।

এদিন রান্নার কাজে ব্যবহারে জ্বালানি কাঠের জন্য চা বাগান কর্তৃপক্ষের জ্ঞাতসারেই পুরাতন গাছের জীর্ণশীর্ণ দু’টি খÐাংশ নিতে চেয়েছিলাম। তবে কিছু সংখ্যক লোকের প‚র্ব বিরোধে শ্রমিকদের উস্কিয়ে পরিকল্পিতভাবে তাকে চাকুরিচ্যুত করতে এ আন্দোলন শুরু করেছে। এটি নিয়মতান্ত্রিক নয় বলে তিনি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD