1. admin@bbcnews24.news : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইলে সাংবাদিকের উপড় সন্ত্রাসী হামলা,হাসপাতালে ভর্তি হালুয়াঘাটে স্বাবলম্বী উন্নয়ন সমিতি’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ইসলামপুর ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা মহিলা বিষয়ক কার্যালয়ের হিসাব রক্ষকের বিরুদ্ধে যত অভিযোগ নান্দাইলে ইউএনওর বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন ভালুকায় ভূমিসেবা বিষয়ক জনসচেতনতামূলক সভা চট্টগ্রামে ২ শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীর শ্লীলতাহানির অভিযোগ,মামলা পরিচালনার দায়িত্ব নিলেন আইন ও অধিকার সংস্থা ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসুচি পালন মেলান্দহে লাগামহীন দূর্নীতির অভিযোগ পিয়ন নায়েব আলীর বিরুদ্ধে ইসলামপুর সদর ইউনিয়ন ভূমি সেবা সপ্তাহ পালন

চান্দগাঁওয়ে বসত বাড়িতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে সংবাদ সম্মেলন

বিবিসি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ২৪ বার পঠিত

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন ৫নং ওয়ার্ডস্থ পূর্ব মোহরা এলাকার গোলাম হোসেন মুন্সী বাড়িতে একই বাড়ির মোঃ আব্দুল জব্বারের পুত্র মোঃ আবছার এর নেতৃত্বে ৬/৭ জনের একটি দল মৌলানা মোজাম্মেল হকের বসত বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনাকে কেন্দ্র করে এমদাদুল হক নামের এক ব্যক্তির ওপর হামলা করেছেন এমন অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীর পরিবার। শনিবার ( ৮ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন হামলার শিকার ভুক্তভোগী এমদাদুল হক।

 

লিখিত বক্তব্যে এমদাদ বলেন, গত ১০ মে মোঃ আবছারের নেতৃত্বে ৬/৭ জনের একটি দল গোলাম হোসেন মুন্সী বাড়ির মৌলানা মোজাম্মেল হকের বসত বাড়ি ভাঙচুর ও লুটপাট করে মোঃ আবছার গংয়েরা।ওই ঘটনায় মোজাম্মেল বাদী হয়ে নগরীর চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন, যাহার মামলা নং- ১৪ (০৫) ২৪। সেই মামলায় আমি পুলিশের নিকট ঘটনার সাক্ষ্য প্রদান করায় মামালার অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিতে থাকে। তারই প্রেক্ষিতে গত ২১ মে দুপুর আমি কাজ শেষে বাড়ি ফেরার পথে আবছার সহ ১০/১২ জনের একটি দল আমার পথ রোধ করে মামলায় কেন আমি সাক্ষী দিয়েছি এই বলে অভিযুক্ত আবছার তার হাতে থাকা লোহার পাট্টা দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করার সময় আমি মাথা সরিয়ে নিলে সে আঘাতে আমার কপালে এবং নাকে লেগে জখম হয়। পরে অন্যান্য অভিযুক্তরা মিলে আমাকে গাছের বাটাম দিয়ে এবং এলোপাথারি ভাবে কিল ঘুষি মারতে থাকে। এসময় মোঃ আবছার সুযোগ বুঝে ভুক্তভোগীর প্যান্টের পকেটে থাকা দুই হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেন। বলে জানান এমদাদ।

 

এসময় তিনি আরও বলেন, হামলার পর আশপাশের লোকজন এগিয়ে এসে আমার অবস্থা গুরুতর দেখে পুলিশের সহযোগিতা চেয়ে জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে মোঃ আবছার আমাকে হত্যার হুমকি দিয়ে তার দলবল নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয় লোকজন আমাকে উদ্ধার করে প্রথমে প্রাথমিক চিকিৎসার জন্য ফার্মেসিতে নিয়ে গেলে তারা অবস্থা খারাপ দেখে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিলে স্থানীয়রা আমাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। পরবর্তীতে গত ২৩ মে হাসপাতাল থেকে চিকিৎসা শেষে ফিরে থানায় মামলা দায়ের করিতে গেলে থানার অফিসার মামলা গ্রহণ না করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করার পরামর্শ দিলে, গত ২৬ মে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, চট্টগ্রামে ৭ জনের নাম উল্লেখ করে এবং ২/৩ জন অজ্ঞাত রেখে একটি মামলা দায়ের করি। যাহার সিআর মামলা নং- ৫৪৭/২০২৪ ( চান্দগাঁও)। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে বলে জানান এমদাদুল হক। এরপরও ঘটনার বিষয়ে ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ নুরুল আমিন মামুনের মাধ্যমে সমঝোতা করতে চাইলে আফসার এবং তার গ্যাংদের সমঝোতার জন্য কাউন্সিলর কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দিলেও আবছার গংয়েরা হাজির না হওয়ায় ওখানে সমঝোতা হওয়া সম্ভব হয়নি। উক্ত ঘটনায় আবছার ও তার গ্যাংদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবার। এসময় আরও উপস্থিত ছিলেন, জাহেদা বেগম, মোঃ ইয়াকুব ও মাহমুদা বেগম।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ বিবিসি নিউজ ২৪.নিউজ
Theme Customized BY LatestNews