1. admin@bbcnews24.news : admin :
নজরুল ইসলামের প্রভাব খাটিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ লুৎফরন্নারের - অভিযোগের শেষ নেই? - BBC NEWS 24
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন কর্মদক্ষ মানবিক পিআইও -মেহেদী হাসান টিটু ইসলামপুরে এসএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁস ঘটনায় দুই কক্ষ পরিদর্শকে অব্যাহতি চট্টগ্রামে বিএমইউজে’র আহ্বায়ক কমিটি গঠন মেলান্দহে দেবের ছড়া কারিগরি স্কুল এন্ড বি এম কলেজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ইসলামপুরে মাদক নেশার ইনজেকশন সহ আটক ১ মেলান্দহে এক লম্পটের পাচঁ বছরে চার বিয়ে ও তালাক ভালুকায় বিএনপির লিফলেট বিতরণে পুলিশের বাধা ভালুকায় আরসিসি গার্ডার ব্রীজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন যুবলীগ কর্মী তুর্কীকে সাজানো অস্ত্র মামলায় ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন মাহবুব পলাশ এর ‘ কবির ছাইভস্ম’   একটি উত্তরাধুনিক শব্দের যুথবদ্ধ ব্যঞ্জনা

নজরুল ইসলামের প্রভাব খাটিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ লুৎফরন্নারের – অভিযোগের শেষ নেই?

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৭৫ বার পঠিত

মমতাজ করিম,বিশেষ প্রতিনিধি : প্রথমে পুরুষের সাথে মিষ্টি কথায় পরিচিত হন জামাল জেলার আব্দুল লতিফ ও রোকেয়া বেগমের কণ্যা মোছা: লুৎফুন্নাহার(লিমা)। ধীরে ধীরে ঘনিষ্টতা তৈরি করে সম্পর্ক গড়ে তুলেন লিমা।

লুৎফুন্নাহার লিমার ভয়াবহ প্রতারণার ফাঁদে পড়ে প্রায় সর্বস্ব হারাতে বসেছেন রাসেল নামের এক ব্যক্তি। পাওনা টাকা চাইলে উল্টো ধর্ষণ মামলার ভয় দেখান এই নারী।

এছাড়া একাধিক ব্যক্তিদের সাথে রয়েছে অনৈতিক সম্পর্ক। যা আতংক আর মামলার ভয়ে নাম প্রকাশ করার শর্তে এসব তথ্য জানান একাধিক ব্যক্তি।

এরমধ্যে ঢাকা জেলার মোহাম্মদপুর থানার শাহজাহান মিয়ার ছেলে মোঃ রাসেল প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর শিকার হয়েছেন রাসেল।

ভুক্তভোগী রাসেল জানান, লুৎফুন্নাহার লিমা রাসেল কে দক্ষিণ সিটি করপোরেশনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মোঃ রাসেলের কাছ থেকে ১০লক্ষ টাকা দেন। এর বিপরীতে লিমা রাসেলকে একটি চেক প্রদান করেন।

যা ন্যাশনাল ব্যাংক এর লিমার নিজ নামীয় একখানা ১০ লক্ষ টাকার চেক প্রদান করেন ২৫/০৭/২০২৪ ইং তারিখে । যার হিসাব নং ১১০৬৬০০৯৪৮ একাউন্টের চেক নং NSB-I ৬৩৪৭৭২৩।

উক্ত প্রতারণা থেকে বাঁচতে ও মামলা মোকদ্দমায় না জড়ানোর জন্য বেশ কয়েকবার শালিস বৈঠক করেন কিন্তু লিমা টাকা ফেরত দিবে না বলে জানিয়ে দেয় বলে জানান নাম প্রকাশ করার শর্তে এলাকার বেশ কয়েকজন বাসিন্দা ।

এলাকা বাসীর অনেকে নাম প্রকাশ না করার সার্থে জানান যে, এই লুৎফুন্নাহার লিমার বিরুদ্ধে প্রতারণা, দেহ ব্যবসা ও অনৈতিক সম্পর্কের অভিযোগের শেষ নেই।

এই লিমার দ্বারা নানাভাবে প্রতারিত হলেও ভয়ে ও মানসম্মানের কারণে মুখ খুলতে রাজি হন না। তবে এলাকাবাসী ও ভুক্তভোগী রাসেলসহ সবাই অনতিবিলম্বে গ্রেফতার করে শাস্তির দাবী জানান।

এর পূর্বে আরেক আইনজীবী আনোয়ার হোসেনকে প্রতারণার ফাঁদে ফেলে অর্থ আত্মসাৎ ও নানা অভিযোগ পাওয়া গেছে।

২০১১ইং সালে এক আইনজীবীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ৮বছর সংসার জীবনে তাদের একটি সন্তানও রয়েছে।

এই সমস্ত কিছু গোপন করেন মোঃ রাসেলকে এবং পূর্বে বিবাহিত ও সন্তান রেখেও প্রতারণা করে কুমারী পরিচয় দিয়ে সহজ সরল রাসেল জানান।

 

রাসেল জানান বলেন, তাকে ছেড়ে অন্য একটি অপরিচিত ছেলেকে নিয়ে কক্সবাজার চলে যায় লিমা। পাওনা টাকা ফেরত না দিয়ে বরং বাসায় থাকা সর্নালক্ষার সহ অনেক কিছু নিয়ে পালিয়ে যায়।

বারংবার লুৎফুন্নাহার লিমার কাছে টাকা ফেরত চাইলে ধর্ষণসহ নানামুখি মামলার ভয় দেখায় লিমার ধর্মের দাদা নজরুল ইসলাম (৬৮) এর প্রভাব খাঁটিয়ে মামলা হামলার ভয় দেখিয়ে কাউকে তোয়াক্কা না করে প্রতারণা করেই চলেছে । লুৎফুন্নাহারের সাথে তার ধর্মের দাদা নজরুল ইসলাম (৬৮)র সাথে এছাড়া অনেকের সাথে অনৈতিক সম্পর্ক রয়েছে বলে এমনটাই জানান ভুক্তভোগী মোঃ রাসেল।

উক্ত বিষয়ে মোঃ রাসেল এডভোকেট মোঃ ওসমান গনি বাংলাদেশ সুপ্রিম কোর্ট কতৃক গত ১৩/১১/২০২৩ইং তারিখে লুৎফুন্নাহার লিমা বরাবরে লিগ্যাল নোটিশ প্রেরণ করে ৩০ দিনের সময় মধ্যে চেকে উল্লেখিত নগদে ১০ লক্ষ টাকা পরিশোধ করে নগদে পরিশোধ করার জন্য বলেন।

অন্যথায়, চেকে উল্লেখিত ১০ লক্ষ টাকা ফেরত না দিলে ফৌজদারি আদালতে ১৮৮১ সনের এন.আই.এ্যাক্ট এর ১৩৮ ধারার বিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করেন এবং আইনগত ব্যবস্থা গ্রহণের যাবতীয় খরআ এর দাম – দায়িত্ব আপনি (লুৎফুন্নাহার লিমা) কে বহন করতে হবে বলে উল্লেখ করা হয়।

উপরোক্ত বিষয়ে লুৎফুন্নাহার লিমা’র বক্তব্য নেয়ার জন্য চেষ্টা করা হলেও তার যোগাযোগ করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park