1. admin@bbcnews24.news : admin :
প্রকাশিত হল ব্যান্ড আর্ট অব হ্যাভেনের গান 'কৃতদাস' - BBC NEWS 24
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বৃক্ষরোপন জাতির পিতার সমাধিতে পুস্পমাল্য অর্পণ করেছেন শহীদুজ্জামান মহসিন রোমান বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন মামুনর রশিদ মামুন বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন সবির কুমার চাকমা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন শফিউল আলম মিয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন নুর মুহাম্মদ কাজল শেরপুর সরকারি কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ইসলামপুরের কৃতি সন্তান সর্দার শাহিনের জম্মদিন আজ খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে মং প্রু সেইন শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠিত আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

প্রকাশিত হল ব্যান্ড আর্ট অব হ্যাভেনের গান ‘কৃতদাস’

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ৩৪৪ বার পঠিত

পিজিত মহাজন,বিশেষ প্রতিনিধিঃআর্ট অব হেভেন – ইংরেজি এ নামের বাংলা পরিভাষাটা করলে দাঁড়ায় ‘স্বর্গের নৈপুণ্য’। এদেশে রক কালচারের গোড়াপত্তনে তরুণদের মেতে উঠার যে ধারাটা জোয়ারে রুপ নিয়েছিলো বিংশ শতাব্দীর শুরুতে বা তারও আগ থেকে, তারই ধারাবাহিতায় ২০১১ সালে কুমিল্লায় জাহিদুল আলম হিমেল, আতিকুর রহমান রিয়াদ, শামসুদ্দিন ফয়সাল, মাহির সাহরিয়ার হাত ধরে যাত্রা শুরু করে ‘আর্ট অব হেভেন’। এদেশের ব্যান্ডগুলোর জন্ম যত উদ্যম-উৎসাহে হয়, পথচলা হয় তার বিপরীত। ক্যারিয়ার বা বিবিধ স্বার্থে বারংবার সরে পরতে বাধ্য হন মেম্বাররা, যা অবধারিত ছিলো আর্ট অব হেভেনের বেলায়ও। প্র‍্যাকটিস, স্টেজ শো চলতে থাকলো। লাইনআপে পরিবর্তনের জেরে কার্যক্রমও বন্ধ থাকলো অনেকদিন। ২০১৬ থেকে আবারও নিয়মিত হলো কার্যক্রম। ব্যান্ডের হাল ধরে রইলেন হিমেল দিপ্ত ও অনিন্দ। কোনো পর্যায়েই আর স্থবির হতে দেয়া হলোনা ব্যান্ডের আনুসাঙ্গিক কার্যক্রম। নিয়মিত স্টেজ শো এর পাশাপাশি কাজ চললো নিজেদের এলবাম তৈরির স্বপ্ন নিয়ে। ২০১৭ সালের শুরু দিপ্ত দেশের বাইরে চলে যাওয়াতে নতুন করে যোগদান করে শাকিল ও ফাহাদ

২০১৯ এ মুক্তি পেলো তাদের প্রথম গান ‘পুরোনো ডায়েরি’ এক বিচ্ছেদের আক্ষেপভরা গল্প নিয়ে, সাথে চমকপ্রদ মিউজিক ভিডিও নির্মাণ হলো। ভক্তরা পুলকিত হলো, প্রথম গানে অভাবনীয় সাড়ায় আর্ট অব হেভেনও হলো গর্বিত। তারপরই করোনার হানা। সমগ্র জনযাত্রাই বিক্ষিপ্ত হলো, সঙ্গীত তো তখন বিলাসী বস্তু। তবু অস্তিত্বের মেলবন্ধন ঘটে যেখানে, আত্না যেথা তৃপ্তির ঢেকুর তোলে, সেখানে তো বারবার ফিরে আসতে হবেই। ২০২০ সালের শেষ দিবসে এলো তাদের এলআরবি এর ‘মাধবী’ গানের কভার। পুরোনো পরিচিত এ গানটিকে হেভি মেটাল ধাঁচে ট্রিবিউট করলেন তারা, মিউজিক ভিডিওটিও হলো প্রশংসিত।

আর ২০২২ এর শুরুতে আর্ট অব হেভেন হাজির হলো তাদের এ যাবতকালীন সবচেয়ে বড় প্রজেক্ট নিয়ে। তাদের প্রথম এলবামের টাইটেল ট্র‍্যাক ‘কৃতদাস’ নিয়ে। সভ্য মোড়কে আধুনিক কংক্রিট সমাজের বর্বর দাসত্বকথার গল্প শোনালো আর্ট অব হেভেন। অসাধারণ কম্পোজিশনের সাথে যুগোপযোগী মিউজিক ভিডিওটি বেশ যত্ন করেই বানিয়েছে তারা। তিনদিন না পেরোতেই ৩০ হাজার মানুষ গানটি উপভোগ করেছেন ইউটিউবে। গানটি সব মেজর অডিও প্ল্যাটফর্মেও পেয়েছে মুক্তি। তাদের এভাবে ফিরে আসাটা বেঞ্চমার্ক হয়ে রইলো নিজেদের জন্যই।

আর্ট অব হেভেনের আগামীর পথচলা আরো মসৃণ হোক। কৃতদাসের স্পৃহা তারা বয়ে নিয়ে চলুক তাদের অসীম স্বপ্নের গন্তব্যে। বাংলা গানের প্রসার হোক, হিমেলদের মতো স্বপ্নবাজদের হাত ধরে রক-মেটাল সংস্কৃতির বিস্তার হোক এদেশের শেকড় হতে শেকড়ে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park