1. admin@bbcnews24.news : admin :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য সেবার মান অনেকদুর এগিয়ে গেছে : স্বাস্থ্য পরিচালক - BBC NEWS 24
শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাকলিয়ায় বাড়ীর ছাদ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু নান্দাইলে প্রতিবন্ধী রিমার নিকট হুইল চেয়ার ও উপহার সামগ্রী হস্তান্তর রেল পোষ্য সোসাইটি আইনি নোটিশ দিল রেল কতৃপক্ষকে ব্রহ্মপুত্র ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে চেয়ারম্যান – সুরুজ মাষ্টার মিরসরাই সার্কেল এএসপি লাবীব আবদুল্লাহর নেতৃত্বে সাঁড়াশি অভিযান ইয়াবা সহ আটক ৩ জাতিকে সুস্থ রাখতে ধূমপান ও তামাকমুক্ত দেশ গড়তে হবে : অতি.সচিব নগরীতে ট্রাকের ধাক্কায় মুক্তিযোদ্ধা আলী হোসেন আহত পরিত্যক্ত মুক্তিযোদ্ধা ভবন পরিদর্শনে জেলা প্রশাসক মমিনুর রহমান পানিবন্দীদের মাঝে রান্না করা খাবার বিতরণে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য সেবার মান অনেকদুর এগিয়ে গেছে : স্বাস্থ্য পরিচালক

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ৪ জুন, ২০২২
  • ৩৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি আঞ্চলিক পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।শনিবার ( ৪ জুন) সকাল ১১টায় নগরীর স্টেশন রোডস্থ পর্যটন হোটেল সৈকতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। এসময় অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করে।

সংগঠনের চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সভাপতি মোঃ শহিদ উল্ল্যাহর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ও জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি (উপ-পরিচালক), চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. সুমন বড়ুয়া, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম. গৌছ আহমদ চৌধুরী, মহাসচিব মোঃ দেলোয়ার হোসেন ও অতিরিক্ত মহাসচিব শাহ নেওয়াজ। বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ কামাল উদ্দিন, সদস্য সচিব মোঃ মঈনুল কাদের, স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু তৈয়ব ও সাধারণ সম্পাদক মোঃ ফোরকান। অনুষ্ঠানে সংগঠনের জেলা ও আঞ্চলিক কমিটির কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে মোঃ কামাল উদ্দিনকে সভাপতি ও এস.এম সাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতি আঞ্চলিক পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য সেবার মান অনেকদুর এগিয়ে গেছে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কর্মকর্তা-কর্মচারীরা কাধেঁ কাধে মিলিয়ে আন্তরিকভাবে কাজ করলে দেশের স্বাস্থ্য ব্যবস্থায় ঈর্ষণীয় সাফল্য আসবে। আগামী ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে সংশ্লিষ্ট সকলকে আরও আন্তরিক হতে হবে। তিনি স্বাস্থ্য বিভাগের কর্মচারীদের যুগোপযুগী প্রশিক্ষণ, শূণ্যপদ পূরণ, পদোন্নতি ও অন্যান্য সমস্যা সমাধানে সরকারের দৃষ্টি আকর্ষণসহ প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি (উপ-পরিচালক) বলেন, নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করলে স্বাস্থ্যসেবায় সরকারের সুনাম অক্ষুন্ন থাকবে। সুনাম ক্ষন্ন হয় এমন কাজ থেকে নিজেকে বিরত রেখে কর্মস্থলে যোগ্যতার পরিচয় দিতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার দিনরাত কাজ করে যাচ্ছেন। আমরা সকলে আন্তরিক হলে স্বাস্থ্যসেবার আরও মানোন্নয়ন সম্ভব।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD