1. admin@bbcnews24.news : admin :
বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মানিকছড়িতে বর্ষবরণ - BBC NEWS 24
শুক্রবার, ২০ মে ২০২২, ০৯:০৭ অপরাহ্ন

বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মানিকছড়িতে বর্ষবরণ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৩১ বার পঠিত

মো. রবিউল হোসেন,জেলা প্রতিনিধি:- বাংলা নববর্ষ ১৪২৯ বরণে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা প্রশাসন বর্ণাঢ্য শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বৈশাখকে স্বাগত জানিয়েছে। এদিকে ঐতিহ্যবাহী মহামুনি বিহার চত্বরে অনুষ্ঠিত হয়েছে শতবর্ষী ‘বুদ্ধ মেলা’।

১ বৈশাখ-১৪২৯ সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রায় রং বেরংয়ের সাজে সজ্জিত হয়ে শিশু-কিশোর, যুবক-যুবতী, বৃদ্ধ-বনিতা, বীর মুক্তিযোদ্ধারা বাংলার নানা রং ঢং নিয়ে “এসো হে বৈশাখ’শ্লোগানে মূখরিত হয় শোভাযাত্রার বহর।

শোভাযাত্রায় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নিবার্হী কর্মকর্তা রক্তিম চৌধুরী, মিসেস সুৃমনা সেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, মো.মাঈন উদ্দীন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম, ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সফিউল আলম চৌধুরীসহ সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক ও সুধীজনেরা অংশ নিয়েছেন।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদ থেকে কলেজ সংলগ্ন ত্রি-মৈত্রী বটমূলে গিয়ে সজ্জিত মঞ্চে গান নৃত্য, কৌতুক, কবিতা আবৃতিসহ নানা অনুষ্ঠানে নববর্ষকে বরণ করে নেওয়া হয়।

এদিকে পার্বত্য জেলার সুপরিচিত প্রথম মংরাজার আবাসভূমিস্থ মহামুনি টিলায় নদীর চরে অনুষ্ঠিত হয় ১৩৮তম বুদ্ধ মেলা। সেখানে ৩০-৪০ হাজার পাহাড়ী-বাঙ্গালীর মিলনে জনসমুদ্রে পরিনত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD