1. admin@bbcnews24.news : admin :
বাগেরহাটের শরণখোলায় পারমিটবিহীন চারটি ট্রলার সহ ৪৪ জেলে আটক ~ BBC NEWS 24
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সদস্যকে র‍্যাংক ব্যাজ পরালেন পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী অলংকারে ট্রাক চাপায় রিকশা চালক সহ ০২ জন নিহত নগরীতে গাঁজাসহ মোটরসাইকেল চালক মিজান আটক বরিশালে সকল নৌযান চলবে রেজিষ্ট্রেশনে অংশীদার হবো দেশ উন্নয়নে নলছিটিতে বিপুল পরিমান ভ্যাসাল জাল জব্দ সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম শিমরাইল মহাসড়কের দুই পাশে অবৈধ দোকান পাট উচ্ছেদ অভিযান নগরীতে ছিনতাইয়ের ঘটনায় টাকা উদ্ধার সহ গ্রেপ্তার ৩ বরকল উপজেলায় অস্ত্র বিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্টান অনুষ্ঠিত মাটিরাঙ্গার সাম্প্রায়িক সম্প্রীতি রক্ষায় স্ব-স্ব অবস্থান থেকে সেনাবাহিনীকে সহযোগিতা করতে হবে রাজনীতিতে অহংকার ও সন্ত্রাসী করলে আওয়ামী লীগের ভোট বাড়বে না সভাপতি আনোয়ার

বাগেরহাটের শরণখোলায় পারমিটবিহীন চারটি ট্রলার সহ ৪৪ জেলে আটক

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

বাগেরহাট প্রতিনিধিঃ পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের মেহের আলী চর এলাকার একটি খাল থেকে পারমিট বিহীন চারটি ফিশিং ট্রলারসহ ৪৪ জন জেলেকে আটক করেছে বনবিভাগ।

১৩সেপ্টেম্বর সোমবার পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের মেহের আলী চর এলাকার একটি খাল থেকে পারমিট বিহীন চারটি ফিশিং ট্রলারসহ ৪৪ জন জেলেকে আটক করেছে বনবিভাগ। ১৩সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় গোপন তথ্যের ভিত্তিতে বনবিভাগের বিশেষ বাহিনী ‘স্মার্ট’ দলের সদস্যরা তাদেরকে আটক করেন। এসব জেলে বনবিভাগের চোখ এবং সরককারি রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে দুবলা ও মেহের আলীর চরসংলগ্ন বঙ্গোপসাগরে মৎস্য আহরণ করে আসছিলেন বলে জনিয়েছে বনবিভাগ।

বনবিভাগ জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগরে টিকতে না পেরে ট্রলার নিয়ে মেহেরআলী খালে আশ্রয় নেয় এই অবৈধ জেলেরা। এ খবর টহলরত স্মার্ট দলের সদস্যরা জানতে পেরে ট্রলারের পাশ পারমিট দেখতে চাইলে জেলেরা কিছুই দেখাতে পারেননি। পরে তাদেরকে আটক করে ট্রলারসহ দুবলা টহল ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) প্রহ্লাদ চন্দ্র রায় জানান, জব্দকৃত ফিশিং ট্রলারগুলো হচ্ছে এফবি মায়ের দোয়া, এফবি মামা-ভাগ্নে, এফবি তাহিরা-১ এবং এফবি ইউসুফ। ট্রলার চারটির মালিক পিরোজপুরের রাজা মিয়া ও মোশারেফ হোসেন নামে দুই মৎস্য ব্যবসায়ী। তবে ৪৪ জেলের নাম ঠিকানা জানাতে পারেননি তিনি।
পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. শামসুল আরেফীন জানান, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে এসব জেলেরা দীর্ঘদিন ধরে সাগর ও সুন্দরবনরে বিভিন্ন এলাকায় চুরি করে মাছ শিকার করে আসছিলো। এদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

সন্ধ্যায় গোপন তথ্যের ভিত্তিতে বনবিভাগের বিশেষ বাহিনী ‘স্মার্ট’ দলের সদস্যরা তাদেরকে আটক করেন। এসব জেলে বনবিভাগের চোখ এবং সরককারি রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে দুবলা ও মেহের আলীর চরসংলগ্ন বঙ্গোপসাগরে মৎস্য আহরণ করে আসছিলেন বলে জনিয়েছে বনবিভাগ।

বনবিভাগ জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগরে টিকতে না পেরে ট্রলার নিয়ে মেহেরআলী খালে আশ্রয় নেয় এই অবৈধ জেলেরা। এ খবর টহলরত স্মার্ট দলের সদস্যরা জানতে পেরে ট্রলারের পাসপারমিট দেখতে চাইলে জেলেরা কিছুই দেখাতে পারেননি। পরে তাদেরকে আটক করে ট্রলারসহ দুবলা টহল ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) প্রহ্লাদ চন্দ্র রায় জানান, জব্দকৃত ফিশিং ট্রলারগুলো হচ্ছে এফবি মায়ের দোয়া, এফবি মামা-ভাগ্নে, এফবি তাহিরা-১ এবং এফবি ইউসুফ। ট্রলার চারটির মালিক পিরোজপুরের রাজা মিয়া ও মোশারেফ হোসেন নামে দুই মৎস্য ব্যবসায়ীর। তবে ৪৪ জন জেলের নাম ঠিকানা জানাতে পারেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD