1. admin@bbcnews24.news : admin :
বিপুল পরিমাণ জাটকা,রেণু পোনা জব্দ - BBC NEWS 24
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২০ অপরাহ্ন

বিপুল পরিমাণ জাটকা,রেণু পোনা জব্দ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ২৭ বার পঠিত

রিপন রানা বরিশালঃ বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসাদুজ্জামান (আসাদ) এর নেতৃত্বে গত (১১এপ্রিল) রাতে দিনারের পুল চরকাউয়া (জিরো পয়েন্ট) এলাকা থেকে জাটকা ইলিশ ও কাঁচকি মাছ সহ একটি ট্র্যাক জব্দ করার হয়। এছাড়াও নৌ পুলিশের অভিযানে ১০ হাজার রেণু পোনা সহ একজনকে গ্রেপ্তার করেন। আটককৃত আসামিদের ভ্রম্যামাণ ম্যাজিষ্ট্র্যাটের মাধ্যমে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

গতকাল (১১এপ্রিল) সন্ধ্যা রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসাদুজ্জান অভিযান পরিচালনা করেন। এসময় লাহারহাট লঞ্চঘাট থেকে, ঢাকা মেট্রো -ন’ ১৩ – ৪৭,৭৭ নাম্বারের একটি জ্যাক গাড়ি সন্দেহ জনক থামিয়ে জিজ্ঞেস করলে, তাদের কথা সন্দেহ হলে গাড়িটি তল্লাশি করে, এসময় কাঁচকি মাছের ভিতর, ছোটো ছোটো ইলিশের মাছ দেখে তাদের আটক করেন। গাড়িতে ৩৪ ড্র্যাম মাছের ভিতর ২৪ ড্র্যাম মাছ উদ্ধার করে। দশ ড্র্যাম কাঁচকি মাছ হওয়ায় পাটির কাছে হস্তান্তর করেন।

আটককৃত আসামিদের ভ্রম্যামাণ ম্যাজিষ্ট্র্যাটের মাধ্যমে পাঁচ হাজার টাকা করে তিনকে জরিমানা করা হয়।

এসময় উপস্থিত বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা ও ম্যাজিষ্ট্র্যাটের উপস্থিতিতে দশ হাজার রেণু পোনা কীর্তনখোলা নদীতে উম্মুক্ত করা ও বিভিন্ন এতিম খানা ও মসজিদে মাছ বিতরণ করা হয়।

এবিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বলেন, লাহারহাট লঞ্চঘাট থেকে দীর্ঘদিন ধরে কাঁচকি মাছের আড়ালে জাটকা পাচার করে আসছে একটি চক্র, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য আমরা মাঠে আছি।

সদর নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, এই চক্রটি বিভিন্ন মহল ম্যানেজ করে রাস্তায় লোকজন রেখে রাতের আঁধারে গাড়ি পার করে, আমরা দীর্ঘদিন ধরে কাঁচকি আড়ালে জাটকা ইলিশ পাচার করার বিষয়টি শুনে আসছি তবে তাদের লোকজন রাস্তায় থাকায়, আমাদের অভিযানের বিষয়টি টের পেয়ে যায়, তাই আমরা তাদের ধরতে পারি না। অপরাধী যতই ক্ষমতাশীন হোক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আমরা মাঠে আছি।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD