1. admin@bbcnews24.news : admin :
ভোলায় হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিএনপি'র বিক্ষোভ - BBC NEWS 24
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বৃক্ষরোপন জাতির পিতার সমাধিতে পুস্পমাল্য অর্পণ করেছেন শহীদুজ্জামান মহসিন রোমান বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন মামুনর রশিদ মামুন বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন সবির কুমার চাকমা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন শফিউল আলম মিয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন নুর মুহাম্মদ কাজল শেরপুর সরকারি কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ইসলামপুরের কৃতি সন্তান সর্দার শাহিনের জম্মদিন আজ খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে মং প্রু সেইন শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠিত আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

ভোলায় হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিএনপি’র বিক্ষোভ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৪২ বার পঠিত

মোঃ হাবীব আজম, রাঙামাটি প্রতিনিধি:সারাদেশে লোডশেডিং এবং বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলার প্রতিবাদ মিছিলে পুলিশের পরিকল্পিত গুলিবর্ষর্ণে ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে রাঙামাটি জেলা বিএনপি। মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু, সাধারণ সম্পাদক এডভোকেট মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমন, প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, পুলিশ দিয়ে হামলা করে, মামলা দিয়ে, গুম করে আমাদেরকে কাঙ্খিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবে না। অচিরেই বাংলাদেশে নতুন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। সকল অনাচারের বিচার এই দেশেই হবে এবং ন্যায় প্রতিষ্ঠা হবে।
বিদ্যুতের দাবিতে সারাদেশে বিক্ষোভ হচ্ছে, এটা জনগণের দাবী। বিএনপি জনগণের পক্ষে অান্দোলন ঘোষণা করেছিলো বিদ্যুতের দাবীতে, কিন্তু এই জালিম সরকার তা সয্য করতে পারেনি। তারা ভোলায় আমার ভাইয়ের রক্ত ঝরিয়েছে। একটি শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারের নির্দেশে পুলিশ এ ধরনের বর্বরোচিত হামলা চালিয়েছে। আমরা আবদুর রহিমের রক্ত বৃথা যেতে দিতে পারি না। আবদুর রহিমের আত্মত্যাগকে ধারণ করেই এ দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম সামনের দিকে এগিয়ে যাবে। নির্দলীয় নিরেপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্ততরের মাধ্যমে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।আব্দুর রহিমের হত্যাকারী দায়ী ব্যক্তিদের শাস্তির দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশে গত রবিবার (৩১ জুলাই) ভোলা সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশের গুলিতে আব্দুর রহিম (৪০) নামে সেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park