1. admin@bbcnews24.news : admin :
মহেশখালীতে সিইভিএম প্রকল্পের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন - BBC NEWS 24
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাকলিয়ায় বাড়ীর ছাদ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু নান্দাইলে প্রতিবন্ধী রিমার নিকট হুইল চেয়ার ও উপহার সামগ্রী হস্তান্তর রেল পোষ্য সোসাইটি আইনি নোটিশ দিল রেল কতৃপক্ষকে ব্রহ্মপুত্র ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে চেয়ারম্যান – সুরুজ মাষ্টার মিরসরাই সার্কেল এএসপি লাবীব আবদুল্লাহর নেতৃত্বে সাঁড়াশি অভিযান ইয়াবা সহ আটক ৩ জাতিকে সুস্থ রাখতে ধূমপান ও তামাকমুক্ত দেশ গড়তে হবে : অতি.সচিব নগরীতে ট্রাকের ধাক্কায় মুক্তিযোদ্ধা আলী হোসেন আহত পরিত্যক্ত মুক্তিযোদ্ধা ভবন পরিদর্শনে জেলা প্রশাসক মমিনুর রহমান পানিবন্দীদের মাঝে রান্না করা খাবার বিতরণে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ

মহেশখালীতে সিইভিএম প্রকল্পের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ১৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : টেকসই আয় বৃদ্ধিমূলক দক্ষতা তৈরির পদক্ষেপ নেয়ায় কৃষি ও মৎস্য খাতের উদ্যোক্তারা টেকসই উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। ক্যাপাসিটি বিল্ডিং অফ ইয়াং এন্টারপ্রিনিউয়ারস ফর দ্যা ভাইটালাইজেশন অফ দ্যা ডিজিটাল গিগা আইল্যান্ড অফ মহেশখালী (সিইভিএম) প্রকল্পের উদ্বোধনী কর্মশালায় বক্তারা এ কথা বলেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স ও রিসোর্স ইন্ট্রিগ্রেশন সেন্টারের (রিক) উদ্যোগে মহেশখালী উপজেলা পরিষদ হল রুমে গতকাল এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালীর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াসিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মহেশখালীতে তরুণ উদ্যোক্তাদেরকে ই-কমার্সে জড়িতের যে পদক্ষপ নিয়েছে তা খুবই সময়োপযোগী। বিশেষ অতিথি কোইকা-বাংলাদেশ -এর কান্ট্রি ডিরেক্টর ইয়ং আহ্ দোহ বলেন, কোইকা ২০১৭ সালে এমন প্রকল্প বাস্তবায়ন করেছে,মহেশখালীতে আইটি সেন্টার ও একদল তরুণ উদ্যোক্তা তৈরিতে সহায়তা করছে। উদ্বোধনী বক্তব্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স ডিরেক্টর ফ্রেডরিক ক্রিস্টোফার বলেন, বিশে^র সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও একই গতিতে ই-কমার্সের বিকাশ ঘটছে। আগামী ৫ বছরে বাংলাদেশের অধিকাংশ ব্যবসা-বাণিজ্য অনলাইনে হবে। ২০২৩ সালে আইসিটি রপ্তানি লক্ষ্যমাত্রা ৫ বিলিয়ন ডলার লক্ষ্য অর্জনে সিইভিএম প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশেষ অতিথির আরো বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড ভিশন কোরিয়ার ডিরেক্টর মিনহুকায় কিং, উপজেলা ভাইস চেয়ারম্যান জহির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মিনু আরা বেগম। উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, প্রাণিসম্পদ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও সদস্য, তরুণ উদ্যোক্তা, শুঁটকি উৎপাদনকারী, রিক, ওয়ার্ল্ড ভিশন কোরিয়া ও বাংলাদেশের কর্মকর্তারা।

প্রসঙ্গত, কোইকা’র অর্থায়নে মহেশখালী পৌরসভাসহ চারটি ইউনিয়নে বাস্তবায়িত সিইভিএম প্রকল্পের আওতায় বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে ই-কমার্স বিজনেস, কৃষি ও মৎস্য খাতে ৯০ জন তরুণ উদ্যোক্তা এবং ২৫০ জন উৎপাদনকারীর দক্ষতা বৃদ্ধি করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD