1. admin@bbcnews24.news : admin :
যুগান্তকারী সম্মেলনের প্রস্তুতি চলছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ১ নং ওয়ার্ডে - BBC NEWS 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সম্পাদকের উপর হামলা চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি ত্রিশালে জিলানী হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ ভালুকায় ফিসারির পাড় মেরামত করা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত- ১ ত্রিশালে জিলানী হত্যাকারীদের  গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার

যুগান্তকারী সম্মেলনের প্রস্তুতি চলছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ১ নং ওয়ার্ডে

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ১৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদনঃ তৃণমূলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন ও সুসংগঠিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারন সম্পাদক এস এম মান্নান কচি এর নেতৃত্বে এই প্রথম ইউনিট আওয়ামী লীগ সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার প্রস্তুতি চলছে। তারই ধারাবাহিকতায় তৃণমূলের সাংগঠনিক আওয়ামী নেতা কর্মীদের সুসংগঠিত করে ১নং ওয়ার্ড আওয়ামী লীগ ও দলকে শক্তি শালী করার লক্ষ্যে কাজ করছেন ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ খোকা।

একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, বঙ্গবন্ধু মানে একটি জাতি,একটি দেশ। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ভালোবেসে চাওয়া পাওয়ার উর্ধ্বে নিঃস্বার্থ ভাবে দীর্ঘদিন তৃণমূল আওয়ামী সৈনিকেরা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জন্য রাজপথে লড়াই সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছেন বলেই আমাদের প্রিয় নেত্রী আজ মাননীয় প্রধানমন্ত্রী হয়েছেন। বঙ্গবন্ধু যেভাবে দেশ ও সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের কথা চিন্তা করতেন, তাদের মূল্যায়ন করতেন, আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মানবতার মা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের তৃণমূল সৈনিকদের মূল্যায়ন করতে যে উদ্যোগ গ্রহন করছেন তা নজীর বিহীন।

জামাত বিএনপি এর দুঃশাসনের আমলে যে সব তৃণমূল আওয়ামীনেতা কর্মীরা অত্যাচার নিপীরনের স্টিমরোলারের নির্যাতনের শিকার হয়েছেন কিন্তু বর্তমানে সে সব তৃনমূল কর্মীদের কোন মূল্যায়ন করা হয়নি। অনেক নেতা কর্মীরাও রাজনীতি বিমুখ হয়ে গেছে, যাদের কথা চিন্তা করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী ইউনিট পর্যায় সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন।ইউনিট পর্যায় সম্মেলনের মাধ্যমে কমিটি হবে জন্য তৃণমূল আওয়ামী লীগের আস্থা ফিরে আসছে।

ঘরমুখি আওয়ামী নেতা কর্মীদের সুসংগঠিত করার লক্ষ্য নিয়ে কাজ করছে ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ। ১নং ওয়ার্ডের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ১৩ টি ইউনিট। এরমধ্যে আব্দুল্লাহপুর পূর্বে রয়েছে ২,৪,৬,৮ টি ইউনিট ও আব্দুল্লাহপুর পশ্চিমে ৩,৫,৭,৯,১০ টি ইউনিট। এছাড়াও রয়েছে বিমানবন্দর ১ ও তুরাগ থানাধীন আহালিয়া বাদশারটেক ইউনিট। আমরা ইতিমধ্যেই সদস্য ফর্ম গ্রহনের পর বিএনপি জামাত পরিবারের কেউ আছে কিনা তা যাচাই বাচাই করে সম্মেলনেের প্রস্তুতি চলছে।

এর মধ্যে বাদশারটেক ও ২ নং ইউনিটে সিলেকশনের মাধ্যমে একক কমিটির প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। আমরা আশা করি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এর নেতৃত্বে সম্মেলনের মাধ্যমে সন্ত্রাস,চাঁদাবাজ,মাদক সেবী ও বিএনপি জামাত পরিবারের কিনা তা যাচাই বাচাই করে একটি স্বচ্ছ কমিটি গঠন করবে ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park