1. admin@bbcnews24.news : admin :
রাজাপুরে মসজিদের নাম করন নিয়ে দ্বন্ধ - BBC NEWS 24
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গিটার পাগল রোমো রোমিওর এগিয়ে চলা গাজীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার এক মীরসরাইয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মীরসরাইয়ে আরশিনগর ফিউচার পার্কে ৮ দিনব্যাপী লালন ও বাউল উৎসব শুরু বাস্তব জীবনের গল্প নিয়ে পিজিতের মিউজিক্যাল ফিল্ম”ভুল” বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পার্বত্য শান্তিচুক্তির ২৪বছর পূর্তি উপলক্ষে দিবসটি পালন করলো লংগদু সেনা জোন ৫ মাসের অপহৃত শিশু উদ্ধার- আসামী গ্রেফতার এইচএসসি পরীক্ষার্থীদের জন্য যুবলীগ নেতা নোবেলের শুভ কামনা পার্বত্য চুক্তির দুইযুগ পূর্তি: পাহাড়ে সন্ত্রাসীদের অবৈধ অস্ত্রের ঝনঝনানিতে কাঙ্খিত শান্তি ফিরেনি

রাজাপুরে মসজিদের নাম করন নিয়ে দ্বন্ধ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২৫ বার পঠিত

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধিঃঝালকাঠির রাজাপুরে একটি মসজিদের নাম করন নিয়ে এলাকায় দুই পক্ষের মধ্যে চরম দ্বন্ধ দেখা দিয়েছে। উপজেলার আরুয়া-সোনারগাও মকিম আলী খান জামে মসজিদে এ ঘটনা ঘটে।

মসজিদের মুসল্লীরা জানায়, পূর্ব থেকেই এই মসজিদটি মকিম আলী খান জামে মসজিদ নামেই এলাকায় পরিচিত। কিন্তু মকিম আলী খানের নাতী মৃত রুহুল আমীন খান গোপনে নাম পরিবর্তন করে বিএস রেকর্ডে ঐ মসজিদের নাম শামসের আলী খান জামে মসজিদ নাম করেন। এ ঘটনায় মকিম আলী খানের আরেক নাতী মো. ইদ্রিস আলী খান জানতে পেরে পূর্বের নাম বহাল চেয়ে ২০১৯ সালে আদালতে মামলা করেন। যা এখনও চলমান রয়েছে। কিন্তু মামলা নিষ্পত্তি হওয়ার আগেই ঐ চক্রটি আবারও শুকৌশলে মসজিদের নাম পরিবর্তন করে খান বাড়ির মসজিদ নাম রাখার সিদ্ধান্ত নেয়। এতে ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মসজিদের অন্য মুসল্লীরাও রয়েছে আতঙ্কে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের ঘটনা। তাদের নামাজ পড়তেও অনেক সময় বিঘ্র ঘটে।

মো. নুরুল আমিন খান জানান, মসজিদের নাম দাদার নামে করা হয়েছি। সেটা আমার বাবা শামসের আলী খান নামে রেকর্ড করে নেই। সেটা না মানলে খান বাড়ি জামে মসজিদ রাখা হোক।

মো. আব্দুল কুদ্দুস খান জানান, মসজিদের নাম আমার দাদা মকিম আলী খানের নাম বাদ দিয়ে গোপনে চাচা শামসের আলী খানের নামে রেকর্ড করায় আদালতে মামলা চলমান রয়েছে। আদালতের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

মসজিদ কমিটির সভাপতি মো. রসুল খান জানান, অনেক পূর্ব থেকেই মকিম আলী খান মসজিদ নামে এটি পরিচিত। এই নামে ২০০৫ সালে কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি মসজিদ টি পুননির্মাণ করেন।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD