1. admin@bbcnews24.news : admin :
শেরপুরের নকলায় ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হচ্ছে ব্রহ্মপুত্র পাড়ের মানুষ  - BBC NEWS 24
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বৃক্ষরোপন জাতির পিতার সমাধিতে পুস্পমাল্য অর্পণ করেছেন শহীদুজ্জামান মহসিন রোমান বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন মামুনর রশিদ মামুন বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন সবির কুমার চাকমা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন শফিউল আলম মিয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শোকবার্তা দিলেন নুর মুহাম্মদ কাজল শেরপুর সরকারি কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ইসলামপুরের কৃতি সন্তান সর্দার শাহিনের জম্মদিন আজ খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে মং প্রু সেইন শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠিত আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

শেরপুরের নকলায় ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হচ্ছে ব্রহ্মপুত্র পাড়ের মানুষ 

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৩৩ বার পঠিত

নকলা উপজেলা প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলাধীন চরঅষ্টধর ইউনিয়নের নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অত্র এলাকা ব্রহ্মপুত্র নদীর পাড়ে চলছে তীব্র ভাঙন।

নদী গর্ভে হারিয়ে যাচ্ছে একেরপর এক বসতবাড়ি, ফসলি জমি, রাস্তাঘাট, ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হচ্ছে অনেক পরিবার। তবুও ভাঙন ঠেকাতে নেই তেমন কোন কার্যকর উদ্যোগ। নদীগর্ভে সর্বস্ব হারানোর দুশ্চিন্তায় নির্ঘুম রাত কাটছে এখানকার মানুষের।

বর্তমানে নদীর পাড়ে অবস্থিত নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাঃ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী মৌ জানায়, আমগোর ইস্কুল নদীর পাড়ে বিলিনের পথে তাই আব্বা-আম্মায় ডরে ইস্কুলে পাঠাইতে চায়না, আমগোর ইস্কুলটারে রক্ষা করার জন্য সরকারি ভাবে যদি কোন বান্দন না দেয়া যায় তয় আমরা কৈ পড়বার যামু।
স্থানীয় এক ব্যক্তি জানান, ভাঙ্গনের হাত থেকে শেষ পর্যন্ত হয়তো রক্ষা হবেনা আমার ৭ বছর আগে মারা যাওয়া বাবার কবরের শেষ স্মৃতি টুকু। চলে যাবে নদী গর্ভে, সরকারকে দোষ দিয়ে কি হবে সব আমাদের কপালের দোষ, সবাই আসে দেখে যায় আর ফিরে আসেনা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান, ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন রোধে যথাযথ কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park