1. admin@bbcnews24.news : admin :
শেরপুরে আ’লীগের দলীয় লিফলেট বিতরণ করলেন ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ - BBC NEWS 24
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জামালপুর ২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন এস.এম শাহিনুজ্জামান জামালপুর -১ আসনে মনোনয়ন পত্র জমা দিলেন নূুর মোহাম্মদ জামালপুর-২ আসনে জাতীয় পার্টির মনোনীত এমপি প্রার্থীর মতবিনিময় ও মনোনয়নপত্র জমা ইসলামপুর চিনাডুলীতে ৪০দিনের কর্মসূচি প্রকল্পের কাজ চলমান মহিম উদ্দিনের শাহাদাত বার্ষিকীতে পুষ্পমাল্য অর্পন নান্দাইলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে এমপি তুহিনের মনোনয়নপত্র দাখিল ভালুকায় আ’লীগ নেতাকর্মীদের সাথে সতন্ত্র পার্থীর মতবিনিময়  নান্দাইলে নৌকার মনোনীত প্রার্থী আব্দুস সালামকে হাজারো নেতা কর্মী সংবর্ধনা নান্দাইলে মহান বিজয় দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বকশীগঞ্জে রাজধানী টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শেরপুরে আ’লীগের দলীয় লিফলেট বিতরণ করলেন ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৯৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে শেরপুরে জেলা ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ ভিন্নধর্মী কর্মসূচি হাতে নিয়েছে। জেলা ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ বিগত ১৫ বছরে দেশের  উন্নয়ন চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেছে। সেখানে সরকারের নানা উন্নয়নের কার্যক্রম তুলে ধরা হয়েছে। আজ ৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে এ লিফলেট বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

এসময় আব্দুল কুদ্দুস মোয়াজের নেতৃত্বে জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা শেরপুর শহরের প্রধান প্রধান সড়ক ও দোকানপাটে আগত লোকজনের হাতে হাতে লিফলেট তুলে দেন। লিফলেটের লেখায় বিদ্যুৎ, বই বিতরণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে দেশের ৫ কোটি মানুষ বয়স্ক, বিধবা, মাতৃত্বকালীন ও প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। এখাতে বছরে ৫৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার। এছাড়া দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচিতে দেশের ১০ লাখ ৪০ হাজার নারী প্রতিমাসে ৩০ কেজি করে চাল পান। যদি শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকেন তবে এসব ভাতা বন্ধ হয়ে যাবে।
গত ১৩ বছরে প্রাথমিক, মাধ্যমিক, দাখিল শিক্ষার্থীদের  ৪০০ কোটি পাঠ্য বই দেওয়া হয়েছে দাবী করা হয়। প্রতিবছর  বিনামূল্যে বই বিতরণে ১ হাজার ৫০ কোটি টাকা ব্যয় হয়। এ ঘটনাকে বিশ্বে বিরল ঘটনা বলে উল্লেখ করা হয়। শতভাগ বিদ্যুৎ প্রাপ্তিকে অন্ধকার থেকে আলোকিত বাংলাদেশ পদার্পণ বলে উল্লেখ করা হয়। মুজিববর্ষ থেকে   ২০২৩ সালের এপ্রিল মাস পর্যন্ত  ৫ লাখ ৫৫ হাজার ৪৩২টি ভূমিহীন গৃহহীন মানুষকে ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়েছে বলে দাবী করা হয়।  এ কাজটিকে সবচেয়ে মানবিক কাজ বলে উল্লেখ করা হয়। এছাড়া ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার ঘটনাকে মানবতার সবচেয়ে বড় উদাহরণ বলে তা থেকে শিক্ষা নেওয়ার আহবান জানান হয়।
এছাড়া জেলায়- উপজেলায় মডেল মসজিদ তৈরি করাকে ঐতিহাসিক আখ্যায়িত করা হয়। পাশাপাশি বিএনপি জামাতের সমালোচনা করে বলা হয়- তাদের আমলে দেশে ৫০০ জায়গায় বোমা হামলা হয়েছে। পক্ষান্তরে শেখ হাসিনা দেশের ৪৮৭ উপজেলা ও ৬৪ জেলায় মডেল মসজিদ করেছেন। তিনি ইসলাম ধর্মের চর্চা ও শান্তির বাণী প্রচারে অন্যদের চেয়ে অনেক বেশি আন্তরিক বলে মন্তব্য করা হয়। এছাড়াও পদ্মা সেতু, মেট্টোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ইউনিয়ন তথ্য সেবা, মুক্তিযোদ্ধা ভাতা, সারাদেশে সড়ক যোগাযোগ এর উন্নতি, কৃষিতে প্রনোদনাসহ আরও অর্ধশতাধিক উন্নয়ন কর্মযজ্ঞের কথা লেখা রয়েছে লিফলেটে।
এ ব্যাপারে ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। নির্বাচনের পূর্বে এসব উন্নয়ন চিত্র জনগনের মাঝে তুলে ধরতে  লিফলেট বিতরণ করছি। সাধারণ জনগণের মাঝে আওয়ামী লীগের বিগত ১৫ বছরের উন্নয়ন ও অগ্রযাত্রা তুলে ধরেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park