1. admin@bbcnews24.news : admin :
শেরপুর জেলা আ'লীগের লিফলেট বিতরণ এবং  ছানুয়ার হোসেন ছানু'র দলীয় মনোনয়ন প্রার্থীতা ঘোষণা - BBC NEWS 24
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকা মাদক নির্মুলে করণীয় শীর্ষক আলোচনা সভা ডা: আবেদ আলী স্মৃতি সাত গ্রাম ঈদগাহ্ মাঠে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত নান্দাইলে নিরীহ ব্যাক্তির দোকানপাটে প্রতিপক্ষের হামলা- লক্ষাধিক টাকা ছিনতাই ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর ইফতার ও দোয়া মাহফিল  শেরপুরে খোশ মুহাম্মদ চৌধুরী ফাউন্ডেশনের ঈদ ফুডপ্যাক বিতরণ পানিতে ডুবে মনো গ্রুপের এমডি এ কে এম আবুল বাশারের মৃত্যু আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মতবিনিময় সভা ভালুকায় ৮৫ হাজার পরিবারকে ঈদ উপহার দিলেন আওয়ামীলীগ নেতা চরপুটিমারী ইউনিয়ন বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগ নেতা নাহিদ হাসান নিরব জামালপুরে সার ব্যবসায়ী নওশের আলীর বিচার ও ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন

শেরপুর জেলা আ’লীগের লিফলেট বিতরণ এবং  ছানুয়ার হোসেন ছানু’র দলীয় মনোনয়ন প্রার্থীতা ঘোষণা

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ১২০ বার পঠিত

স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে শেরপুরে আওয়ামী লীগ ভিন্নধর্মী কর্মসূচি হাতে নিয়েছে।  জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ ছানুয়ার হোসেন ছানু বিগত ১৫ বছরে দেশের  উন্নয়ন চিত্র তুলে ধরে ১ লাখ  লিফলেট বিতরণ করছেন।  সেখানে সরকারের নানা উন্নয়নের ফিরিস্তি তুলে ধরা হয়েছে। আজ ১৪ অক্টোবর শনিবার বিকেলে “শেখ হাসিনার উন্নয়ন বার্তা” নামে এ লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে।

এ উপলক্ষে  দুপুরে সদর উপজেলার কামারেরচর বাজার, মুন্সীর চর বাজারসহ ৫টি স্থানে পথসভার আয়োজন করা হয়। এতে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ ছানুয়ার হোসেন ছানু, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, শামসুন্নাহার কামাল, জেলা যুবলীগ সভাপতি ও কামারের চর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব প্রমূখ বক্তব্য রাখেন। পরে হাঁট বাজারে আগত লোকজনের হাতে লিফলেট তুলে দেওয়া হয়। এদিকে রোববার জেলা শহরে এক উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে  জেলা কৃষক লীগ। শহরের খরমপুর মোড়ে সেই সমাবেশে প্রায় ৩০ হাজার তৃণমূল নেতা-কর্মী উপস্থিত থাকবেন বলে আশাবাদ ব্যক্ত  করা হয়েছে।

লিফলেটের লেখায় বিদ্যুৎ, বই বিতরণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে- দেশের ৫ কোটি মানুষ বয়স্ক, বিধবা, মাতৃত্বকালীন ও প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। এখাতে বছরে ৫৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার। এছাড়া দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচিতে দেশের ১০ লাখ ৪০ হাজার নারী প্রতিমাসে ৩০ কেজি করে চাল পান। যদি শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকেন তবে এসব ভাতা বন্ধ হয়ে যাবে।

গত ১৩ বছরে প্রাথমিক, মাধ্যমিক, দাখিল শিক্ষার্থীদের  ৪০০ কোটি পাঠ্য বই দেওয়া হয়েছে দাবী করা হয়। প্রতিবছর  বিনামূল্যে বই বিতরণে ১ হাজার ৫০ কোটি টাকা ব্যয় হয়। এ ঘটনাকে বিশে^ বিরল ঘটনা বলে উল্লেখ করা হয়। শতভাগ বিদ্যুৎ প্রাপ্তিকে অন্ধকার থেকে আলোকিত বাংলাদেশ পদার্পণ বলে উল্লেখ করা হয়। মুজিববর্ষ থেকে   ২০২৩ সালের এপ্রিল মাস পর্যন্ত  ৫ লাখ ৫৫ হাজার ৪৩২টি ভূমিহীন গৃহহীন মানুষকে ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়েছে বলে দাবী করা হয়।  এ কাজটিকে সবচেয়ে মানবিক কাজ বলে উল্লেখ করা হয়। এছাড়া ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার ঘটনাকে মানবতার সবচেয়ে বড় উদাহরণ বলে তা থেকে শিক্ষা নেওয়ার আহবান জানান হয়।

এছাড়া জেলায়- উপজেলায় মডেল মসজিদ তৈরি করাকে ঐতিহাসিক আখ্যায়িত করা হয়। পাশাপাশি বিএনপি জামাতের সমালোচনা করে বলা হয়- তাদের আমলে দেশে ৫০০ জায়গায় বোমা হামলা হয়েছে। পক্ষান্তরে শেখ হাসিনা দেশের ৪৮৭ উপজেলা ও ৬৪ জেলায় মডেল মসজিদ করেছেন। তিনি ইসলাম ধর্মের চর্চা ও শান্তির বাণী প্রচারে অন্যদের চেয়ে অনেক বেশি আন্তরিক বলে মন্তব্য করা হয়।

এছাড়াও পদ্মা সেতু, মেট্টোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ইউনিয়ন তথ্য সেবা, মুক্তিযোদ্ধা ভাতা, সারাদেশে সড়ক যোগাযোগ এর উন্নতি, কৃষিতে প্রনোদনাসহ আরও অর্ধশতাধিক উন্নয়ন কর্মযজ্ঞের কথা লেখা রয়েছে লিফলেটে।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক মোঃ ছানুয়ার হোসেন ছানু বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।  নির্বাচনের পূর্বে তারা এসব উন্নয়ন চিত্র জনগনের মাঝে তুলে ধরতে  লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেছেন। তিনি বলেন, বিগত ১৫ বছরের উন্নয়ন ও অগ্রযাত্রা তুলে ধরতে পারলে আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। একই সাথে তিনি আগামী নির্বাচনে শেরপুর জেলা উন্নয়ন নিয়ে তার পরিকল্পনা তুলে ধরে বলেন, আমি আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন প্রার্থী। দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হলে এ জেলায় বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, রেল সংযোগ, ইপিজেড স্থাপন সহ শিল্প, বানিজ্য, শিক্ষা, টুরিজম,  স্বাস্থ্যসেবার উন্নয়নে জন্য বিশেষ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park