1. admin@bbcnews24.news : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইলে সাংবাদিকের উপড় সন্ত্রাসী হামলা,হাসপাতালে ভর্তি হালুয়াঘাটে স্বাবলম্বী উন্নয়ন সমিতি’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ইসলামপুর ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা মহিলা বিষয়ক কার্যালয়ের হিসাব রক্ষকের বিরুদ্ধে যত অভিযোগ নান্দাইলে ইউএনওর বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন ভালুকায় ভূমিসেবা বিষয়ক জনসচেতনতামূলক সভা চট্টগ্রামে ২ শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীর শ্লীলতাহানির অভিযোগ,মামলা পরিচালনার দায়িত্ব নিলেন আইন ও অধিকার সংস্থা ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসুচি পালন মেলান্দহে লাগামহীন দূর্নীতির অভিযোগ পিয়ন নায়েব আলীর বিরুদ্ধে ইসলামপুর সদর ইউনিয়ন ভূমি সেবা সপ্তাহ পালন

সাতকানিয়ায় আওয়ামী লীগ নেতাকে মিথ্যা মামলা দায়েরের অভিযোগে সংবাদ সম্মেলন

বিবিসি নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৮৯ বার পঠিত

চট্টগ্রাম সাতকানিয়া উপজেলার ৩নং নলুয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ট্রান্সপোর্ট ব্যবসায়ী মোঃ ফরিদুল ইসলাম ও তার ছোট ভাই কামাল হোসেন এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করায় প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার। মঙ্গলবার (২৮ মে) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মোঃ ফরিদুল ইসলাম। ভুক্তভোগী ফরিদ সাতকানিয়া উপজেলার ৩নং নলুয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মরফলা গ্রামের মৃত আবুল বশরের ছেলে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি একজন ব্যবসায়ী এবং বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী। অন্যদিকে মোঃ সুলতান আহমদ একই গ্রামের মৃত আলী আকবর এর ছেলে। আমি ব্যবসার পাশাপাশি রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে জড়িত তারই প্রেক্ষিতে গত ১৮ মে সকাল ১১টায় আমার গ্রাম এলাকার শিক্ষা প্রতিষ্ঠান আর এম এন উচ্চ বিদ্যালয়ের মাসিক সভার এক অনুষ্ঠানে যোগদান করতে ওই শিক্ষা প্রতিষ্ঠানে যাই এবং ওই সভা দুপুর ১টায় শেষ করে বাড়ি ফিরে যাই। বাড়িতে গিয়ে খাওয়া দাওয়ার পর বিশ্রাম শেষে ওই দিন সন্ধ্যা ৬টায় আমার একই এলাকার মরফলা পোস্ট অফিস সংস্কারের বিষয়ে বাজারে বৈঠকের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। বৈঠক শেষ হলে ষড়যন্ত্রকারী মিথ্যা মামলাবাজ মোঃ সুলতান সহ আমরা অন্যান্য বন্ধুরা মিলে একসাথে বাড়ির সামনে একটা চায়ের দোকানে বসে নাস্তাও খায়। এমন সময় আমার একটা ফোন কল আসে।পরে মানুষের শব্দের জন্য কথা বলতে না পাড়ায় আমি ওখান থেকে উঠে দোকানের পেছনে গিয়ে ফোনে আমার ব্যবসায়ীক কথা বলি। কিন্তু সুলতান ভাবছে তার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রের আলাপ করছি।

এর পর কথা শেষ করে রাত সাড়ে ১০টায় আমি শহরে আসার প্রস্ততি নিলে আমার এক আত্নীয় আমাকে বলে, একটু দাঁড়াও আমিও শহরে যাবো। তখন আমি বাজারের দোকানে অপেক্ষা করতে থাকি। কিছুক্ষণ পর আমার ওই আত্নীয় আমার মোবাইলে ফোন করে আমাকে জানায়, একটু অপেক্ষা করো শহরে আমার পরিবার সহ যাবে। তখন আমি তার জবাবে বললাম, ঠিক আছে যখন তোমার পরিবার যাবে তাহলে তুমি চলে যাও আমি সকালে যাবো। একথা বলার পর আমার আত্নীয় তার পরিবার নিয়ে চলে যান, আমি আমার বাড়ি গিয়ে রাতে খাওয়া দাওয়া সেড়ে শুয়ে পড়ি। পরে রাত সাড়ে ১১টায় শুনতে পাই, মোঃ সুলতান আহমদকে কে বা কারা তার ওপর হামলা করেছে। এখবর শোনার পর এলাকার লোকজন মিলে সুলতানের ওপর হামলাকারীদের আমরা খুঁজতে থাকি। অন্যদিকে হামলার শিকার মোঃ সুলতান আহমদকে পুলিশ ফাঁড়ি হয়ে প্রথমে চিকিৎসা দেওয়ার জন্য সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরও বলেন, আমি জানতে পারি আমার নামে এবং আমার ছোট ভাই মোঃ কামাল হোসেন এর নামে মিথ্যা মামলা দায়েরকারী গত একমাস পূর্বে মোঃ সুলতান আহমদ এর মালিকানাধীন তেমুহনী ১৪ গন্ডা ফসলি জমি হতে আমার লোকজন জোরপূর্বক মাটি কাটায় সুলতান তাতে বাঁধা দেওয়ায়র কারণে ক্ষিপ্ত হয়ে আমি, আমার ভাই ও অন্যান্যরা মিলে তার ওপর হামলা চালিয়েছি এমন অভিযোগ এনে আমাদের দুই ভাই এবং অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে আমাদের বিরুদ্ধে ২৫ মে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেছে। কিন্তু আমার প্রশ্ন হলো, যদি একমাস পূর্বে তার ফসলি জমি থেকে মাটি কাটা হয়, তাহলে সে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার বা এলাকার গন্যমাণ্য ব্যক্তি কিংবা থানায় কোনো অভিযোগ করেনি কেন। যদি করে থাকে তাহলে তার প্রমাণ দেখাক এবং সে ১৮ মে’র ঘটনায় ২৫ মে মামলা করলো কেন।

সে মামলায় আরও উল্লেখ করেছে তেমুহনীতে তার ১৪ গন্ডা ফসলি জমির মাটি কাটা হয়েছে। আমার জানা মতে তার ফসলি জমির মাটি ৫/৬ বছর আগে হাসান নামের এক ব্যক্তির নিকট বিক্রি করে ফেলেছে। সে মামলায় আরও উল্লেখ করেছে পাঁচদিন চিকিৎসায় থাকার কারণে তার মামলা করতে বিলম্ব হয়েছে। সে যদি পাঁচদিন চিকিৎসায় থাকে তাহলে ২৩ মে তার পাঁচদিন পূর্ণ হয় ওইদিন মামলা দায়ের করেনি কেন। এতে করে কি বুঝা যায় মামলাটি ষড়যন্ত্রমূলক। আজ এ সংবাদ সম্মেলনের মাধ্যমে ভারাক্রান্ত মনে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি সহ পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যথাযথ সুষ্ঠু তদন্ত সাপেক্ষে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সদয় দৃষ্টি আকর্ষন করছি। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মোঃ কামাল হোসেন, সাতকানিয়া নলুয়া ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ লোকমান, সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম, মোঃ মোনাফ, বদিউল আলম ও মোঃ ইদ্রিস।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২০ বিবিসি নিউজ ২৪.নিউজ
Theme Customized BY LatestNews