1. admin@bbcnews24.news : admin :
সিনহা হত্যা মামলার যুক্তিতর্ক শেষ মামলার রায় ৩১ জানুয়ারি - BBC NEWS 24
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কর্মসুচি কর্মসংস্থান প্রকল্পের মাটি কাটা উদ্ভোধন করেন- চেয়ারম্যান সুরুজ মাষ্টার শেরপুরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জরিমানা আদায় রেলওয়ে নিয়োগ বিধিমালা সংশোধনের নামে তামাশা বন্ধ করুন : রেলওয়ে পোষ্য সোসাইটি দেওয়ানগঞ্জে বিরল প্রজাতির প্রাণীর হামলা শ্রমিক আন্দোলনের রাঙ্গামাটি জেলা কমিটি গঠন শ্রীপুর ছাত্রলীগ নেতা নয়ন হত্যা- আসামী গ্রেফতার করেছে র‌্যাব আজ সাংবাদিক তানিয়া চৌধুরীর শুভ জন্মদিন সফিপুর আইডিয়াল কলেজে দিনব্যাপী পিঠা উৎসব রেলওয়ে নিয়োগ বিধিমালা সংশোধনে ১৮ সদস্য কমিটি গঠন,১৩জনই রেল ভবনের প্রকাশিত হল ব্যান্ড আর্ট অব হ্যাভেনের গান ‘কৃতদাস’

সিনহা হত্যা মামলার যুক্তিতর্ক শেষ মামলার রায় ৩১ জানুয়ারি

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ৫০ বার পঠিত

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকেঃসেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় আসামি ওসি প্রদীপের আইনজীবীর অসমাপ্ত যুক্তি-তর্ক উপস্থাপনের মধ্য দিয়ে চতুর্থ দিনের বিচারিক কার্যক্রম শেষ হয়েছে।

বুধবার সকাল সোয়া ১০ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে এ বিচারিক কার্যক্রম শুরু হয় বলে জানান, জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম।

বিচারিক কার্যক্রমের যুক্তি-তর্ক পর্বের তৃতীয় দিনে প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবীর পর ওসি প্রদীপের আইনজীবী আসামির স্বপক্ষে বক্তব্য উপস্থাপন শুরু করলেও আদালতের কার্যদিবসের নির্ধারিত সময়ে তা অসমাপ্ত ছিল।

এর আগে সকাল সাড়ে নয় টায় প্রিজন ভ্যানে করে মামলার ১৫ আসামীকে কক্সবাজার কারাগার থেকে আদালতে আনা হয়।

পিপি ফরিদুল বলেন, বুধবার সকালে যুক্তি-তর্ক পর্বের শেষ দিনে সিনহা হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপের আইনজীবী রানা দাশগুপ্তের অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের মধ্য দিয়ে বিচারিক কার্যক্রম শুরু হয়। এরপর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আসামি পক্ষের যুক্তি খন্ডন করে আদালতে বক্তব্য উপস্থাপন করবেন।

এ নিয়ে আশা করা যায়, (বুধবার) আদালতের কার্যদিবসের নির্ধারিত সময়ের মধ্যে বিচারিক কার্যক্রমের যুক্তি-তর্ক পর্ব শেষ হয়। আদালত ৩১ জানুয়ারি এই মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। বিষয়টি নিশ্চিত করেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম।

এর আগে যুক্তি-তর্ক পর্বের প্রথম দিন রোববার ৬ জন আসামীর এবং দ্বিতীয় দিন সোমবার ৭ জন আসামির আইনজীবী নিজেদের স্বপক্ষে আদালতে বক্তব্য উপস্থাপন করেন। দ্বিতীয় দিনে প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবী যুক্তি-তর্ক পর্বে অংশগ্রহণ করলেও বক্তব্য প্রদান অসমাপ্ত ছিল। তৃতীয় দিনে তার (লিয়াকত) আইনজীবীর বক্তব্য শেষ করার পর আসামি ওসি প্রদীপের আইনজীবী যুক্তি-তর্ক উপস্থাপন শুরু করেন। কিন্তু আদালতের কার্যদিবসের নির্ধারিত সময়ের মধ্যে তা শেষ করা সম্ভব হয়নি।

মামলার বিচারিক কার্যক্রমে ৮ দফায় গত ১ ডিসেম্বর পর্যন্ত ৮৩ জন সাক্ষির মধ্যে ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন এবং তাদের জেরা শেষ হয়েছে।

সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং জেরা সম্পন্ন হওয়ার পর কার্যবিধি ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ করেছিল আদালত। একই সাথে ৯ জানুয়ারি রবিবার থেকে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত যুক্তি-তর্কের জন্য দিন ধার্য্য করেছিল আদালত।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Theme Park BD