1. admin@bbcnews24.news : admin :
জি সিরিজে প্রকাশিত হল প্রত্যয় বড়ুয়া’র মৌলিক গান ‘পুরনো সকাল’ - BBC NEWS 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সম্পাদকের উপর হামলা চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি ত্রিশালে জিলানী হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ ভালুকায় ফিসারির পাড় মেরামত করা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত- ১ ত্রিশালে জিলানী হত্যাকারীদের  গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার

জি সিরিজে প্রকাশিত হল প্রত্যয় বড়ুয়া’র মৌলিক গান ‘পুরনো সকাল’

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৪৫ বার পঠিত

বিনোদন ডেস্কঃ এ প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী প্রত্যয় বড়ুয়া।এতদিন ধরে হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, মাহমুদ উন নবী,সৈয়দ আব্দুল হাদী, সুবীর নন্দী প্রমুখ বরেণ্য শিল্পীদের গাওয়া গান কভার করলেও ‘পুরনো সকাল’ শিরোনামে রিলিস হলো তাঁর নতুন মৌলিক গান।

“ঘুম থেকে জেগে দেখি, উঠোনে দাঁড়িয়ে আমার পুরনো সকাল” কথামালায় গানটি লিখেছেন প্রখ্যাত গবেষক, স্বনামধন্য গীতিকার এবং ঢাকার কেরানীগঞ্জের গৌরবময় দেওয়ান পরিবারের মরমি ঐতিহ্যের ধারক শাকির দেওয়ান। গানটিতে সুরারোপ করেছিলেন খ্যাতিমান সুরকার প্রয়াত আতিকুর রহমান। গানটির সঙ্গীতায়োজন করেছেন কলকাতার সৌরভ বাবাই চক্রবর্তী। গানটি ভিডিও আকারে প্রকাশিত হল জি সিরিজের ব্যানারে। গানটির ভিডিও নির্মান করেছেন পিজিত মহাজন এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হাবিব মোস্তফা।
গানটি সম্পর্কে প্রত্যয় বড়ুয়া বলেন, এই গানটি আমার একটি স্বপ্নের মত। আমি ছোটবেলা থেকে সংগীতের তালিম নিয়েছি আমার বাবা উস্তাদ প্রকাশ বড়ুয়ার কাছে। বর্তমানে ভারতের জনপ্রিয় শাস্ত্রীয় সংগীত শিল্পী অনল চ্যাটার্জির কাছে শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নিচ্ছি। দীর্ঘদিন ধরে আমি কলকাতা ও বাংলাদেশের বিভিন্ন শিল্পীদের গান নিজের কণ্ঠে ধারণ করেছি। তবে মৌলিক গান করতে এসে বেশ যত্নের সাথে গাওয়ার চেষ্টা করেছি। ‘পুরনো সকাল’ গানটির সাথে দুজন সঙ্গীত সাধকের নাম জড়িয়ে আছে। শাকির দেওয়ান ও প্রয়াত আতিকুর রহমান- তাঁরা স্বস্ব ক্ষেত্রে কিংবদন্তীতুল্য ব্যক্তিত্ব। তাঁদের একটি সৃষ্টিকর্ম আমার কণ্ঠে ধারণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

গানটির গীতিকার শাকির দেওয়ান বলেন, বাংলাদেশ বেতারের খ্যাতিমান সুরকার শ্রদ্ধেয় আতিকুর রহমান (আতিক কাকা) আমার বেশ কিছু গানে সুর করে গেছেন। কিন্তু তাঁর এমন ক্লাসিক্যাল সুরের গান, বানিজ্যিক বিষয়কে চিন্তা করে এ প্রজন্মের অনেকেই হয়ত গাইতে গিয়ে দ্বিধায় পড়তে পারেন। তাই দীর্ঘদিন গানগুলো আমার কাছে সযত্নে রেখেদিয়েছিলাম। অবশেষে প্রত্যয়ের সাথে পরিচয়ের পর তার কণ্ঠ আমাকে মুগ্ধ করেছে। বেশ আবেগ ও যত্ন নিয়ে সে গানটি করেছে।আশা করি, শ্রোতাদের তা বেশ ভাল লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park