1. admin@bbcnews24.news : admin :
বাগেরহাটে ভেজাল বিরোধী অভিযানে খাবার পানি উৎপাদনকারী চারটি প্রতিষ্ঠানকে জরিমানা - BBC NEWS 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সম্পাদকের উপর হামলা চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি ত্রিশালে জিলানী হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ ভালুকায় ফিসারির পাড় মেরামত করা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত- ১ ত্রিশালে জিলানী হত্যাকারীদের  গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার

বাগেরহাটে ভেজাল বিরোধী অভিযানে খাবার পানি উৎপাদনকারী চারটি প্রতিষ্ঠানকে জরিমানা

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৪ বার পঠিত

সোহেল রানা বাবু,বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে র‍্যাবের ভেজাল বিরোধী চলমান অভিযানের অংশ হিসেবে বাগেরহাট শহরে খাবার পানি উৎপাদনকারী চারটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট শহরের বিভিন্ন এলাকায় বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. নুর-ই-আলম সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই জরিমানার আদেশ প্রদান করেন।

সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে র‌্যাবের অভিযানে এই জরিমানা করা হয়।

জরিমানা করা প্রতিষ্ঠান চারটি হলো, শহরের দাসপাড়া এলাকার খানজাহান আলী ড্রিংকিং ওয়াটার, বাসাবাটি এলাকার প্রজাপতি ড্রিংকিং ওয়াটার এবং নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ (এমএন ড্রিংকিং ওয়াটার)।
র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মোঃ নাজিউর রহমান বলেন, দেশ জুড়ে র‌্যাবের চলমান ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আমরা বাগেরহাটে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছি।

বৃহস্পতিবার বিএসটিআইয়ের প্রতিনিধিদের সাথে নিয়ে বাগেরহাটের চারটি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান করা হয়। তাদের দুটি অনুমোদন না নিয়ে বিএসটিআইয়ের লোগোও ব্যবহার করছিল। পাশাপাশি সেখানকার পরিবেশও অস্বাস্থ্যকর। তাই অনুমোদন ছাড়া পানি উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ভ্রাম্যমাণ আদালত খানজাহান আলী ড্রিংকিং ওয়াটার ও মিঠাপানি লিমিটেডকে ৩০ হাজার টাকা করে এবং প্রজাপতি ড্রিংকিং ওয়াটার ও বারাকাহ (এমএন ড্রিংকিং ওয়াটার) পানিকে ১৫ হাজার টাকা করে জরিমানা করে।

এছাড়া ভেজাল বিরোধী অভিযানের পাশাপাশি যারা অসাধু ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park