1. admin@bbcnews24.news : admin :
সারাদেশের শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে শিক্ষকদের মানববন্ধন - BBC NEWS 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্ধোধন ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন শেরপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সম্পাদকের উপর হামলা চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি ত্রিশালে জিলানী হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ ভালুকায় ফিসারির পাড় মেরামত করা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত- ১ ত্রিশালে জিলানী হত্যাকারীদের  গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার

সারাদেশের শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে শিক্ষকদের মানববন্ধন

বিবিসি নিউজ ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৪৭২ বার পঠিত

মো. রবিউল হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি:- বগুড়ার নন্দীগ্রামে ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক প্রধান শিক্ষককে নির্যাতন ও গোপালগঞ্জে শিক্ষা অফিসার কর্তৃক প্রাথমিক প্রধান শিক্ষকসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রধান শিক্ষক পরিষদ (প্রশিপ)।

বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা সদরের (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কের আমতলে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের শিক্ষক সমাজ অংশ নেন।

সংগঠনটির নেতাদের মন্তব্য, ‘সারাদেশে শিক্ষকদের শারীরিকসহ বিভিন্নভাবে লাঞ্ছিত ও সামাজিকভাবে হেয় করা হচ্ছে। ছোটখাটো ঘটনায় একতরফা তদন্ত করে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে শিক্ষকদের সামাজিক বরখাস্ত করা হচ্ছে, যা কোনোভাবেই বিধিসম্মত নয়। আমরা এই অবস্থার অবসান চাই।’

সমাবেশে বক্তব্যকালে বাংলাদেশ প্রধান শিক্ষক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম বলেন, ‘দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার জন্য একটি মহল সুদূরপ্রসারী পরিকল্পনায় নেমেছে। এসব ঘটনা শিক্ষাক্ষেত্রে বর্তমান শিক্ষাবান্ধব সরকারের উন্নয়নমূলক কর্মকা-কে ম্লান করে দিচ্ছে।’ শিক্ষার মানোন্নয়ন ও নিয়মতান্ত্রিক উপাযয়ে প্রতিষ্ঠান পরিচালনার জন্য শিক্ষকদের সঙ্গে আরও সহানুভূতিশীল আচরণের ব্যবস্থা করাসহ শিক্ষক লাঞ্ছনার ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট চক্রের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তিনি।

মানববন্ধনে অংশ নেন রানী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ কুমার নাথ, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু চৌধুরী, ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম মোহন, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. কে আজাদ, বড় ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মেদ, রাজবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যজ মারমাসহ বিভিন্ন সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ বিবিসি নিউজ ২৪
Theme Customized BY Shakil IT Park